Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 28 July 2021

অলিম্পিকের সপ্তম দিনে ভারত

 

India on the seventh day of the Olympics

দেবাশিষ গোস্বামী : ‌আজ টোকিও অলিম্পিকে ভারতের প্রথম ইভেন্ট ছিল মহিলাদের হকি। সেই খেলায় ভারত গ্রেট বৃটেনের কাছে ১-৪ গোলে হেরে যায়। এটি ভারতীয় মহিলা দলের পরপর তিন নম্বর পরাজয়। আজকের পরাজয়ের ফলে মহিলা হকিতে ভারতীয় দলের পদক জয়ের সম্ভাবনা প্রায় শেষ হয়ে গেল। 

মহিলা ব্যাডমিন্টন সিঙ্গেলস এ ভারতের পিভি সিন্ধু হংকংয়ের প্রতিযোগীকে ২১-৯ ও ২১-১৬ ব্যবধানে অনায়াসেই পরাজিত করেন। ব্যাডমিন্টনের পুরুষ বিভাগে ভারতের প্রতিযোগী সাই প্রনিথ নেদারল্যান্ডের প্রতিযোগীর কাছে পরাজিত হন।

 আজ তিরন্দাজিতে পুরুষ বিভাগে প্রভীন কুমার প্রথমে বিশ্বের ক্রমতালিকায় ২ নম্বরে থাকা রাশিয়ান প্রতিযোগীকে ৬-০ ফলাফলে হারিয়ে দেন এবং শেষ ষোলোয় পৌঁছে যান। কিন্তু তার পরবর্তী খেলা তিনি বিশ্বের তিরন্দাজিতে ক্রমপর্যায় এক নম্বর মার্কিন প্রতিযোগীর কাছে ঠিক একই ফল অর্থাৎ ৬-০ তে পরাজিত হন। পুরুষ তীরন্দাজির অন্য একটি খেলায় ভারতের তরুণদীপ রাই ইসরায়েলি প্রতিদ্বন্দ্বীর কাছে ৬-৫ ফলাফলে পরাজিত হন। তীরন্দাজির মহিলা বিভাগে ভারতের প্রতিযোগী দীপিকা কুমারি প্রথমে ভুটানের প্রতিযোগিকে হারিয়ে দেন। তার পরের রাউন্ডে তিনি মার্কিন প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে শেষ ১৬ তে প্রবেশ করেন। 

রোইং প্রতিযোগিতায় পুরুষ বিভাগে অরুণ লাল জাট ও অরবিন্দ কুমার জুটি আয়ারল্যান্ডের জুটির কাছে পরাজিত হন। সেইলিং এ ভারতীয় জুটি গণপতি কেলাপান্ডা ও বরুণ ঠাকুর নিরাশ করেন। তাঁরা স্পেনের প্রতিদ্বন্দ্বীর কাছে পরাজিত হন। মহিলা বক্সিং ৭৫ কেজি বিভাগে ভারতের প্রতিযোগী পূজা রানী আলজেরিয়ার প্রতিযোগীকে অনায়াসেই হারিয়ে পরের রাউন্ডে উঠে পদক জয়ের আশা জাগিয়েছেন।

No comments:

Post a Comment