Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 24 July 2021

দিনের টুকিটাকি : ‌২৪ জুলাই ২০২১

 বনগাঁর রেল কলোনীতে টিকা

Day trips
রেল পাড়ের বসতি এলাকার বয়স্ক মানুষদের দুয়ারে পৌঁছে ভ্যাকসিনের ব্যবস্থা করল বনগাঁ পুরসভা। শনিবার বনগাঁর ২ নম্বর রেলগেট এলাকায় এই টিকাকরণের কাজ হয়। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন পুরসভার প্রশাসক গোপাল শেঠ, প্রশাসক বোর্ডের সদস্য দিলীপ মজুমদার সহ অন্যরা। গোপাল শেঠ বলেন, 'এইসব বাসিন্দারা খুবই কঠিন পরিস্থিতির মধ্যে বেঁচে থাকেন। তাঁদের করোনার টিকাকরন করা খুবই প্রয়োজন বলে আমাদের মনে হয়েছে। তাই এই উদ্যোগ।'‌ এদিন মোট ৬০ জন বয়স্ক মানুষকে টিকা দেওয়া হয়। যতদিন এই কলোনীর সমস্ত মানুষকে টিকাকরণের আওতায় আনা না হচ্ছে, ততদিন এই কর্মসূচি লাগাতার চলবে বলে পুরসভা সূত্রে জানা গেছে।

অসুস্থ বৃদ্ধকে হাসপাতালে দিল পুলিশ

Day trips
ময়লার ভ্যাটের পাশে ২৪ ঘণ্টার বেশি সময় ধরে পড়ে ছিলেন অসুস্থ বৃদ্ধ। বনগাঁর ট-বাজার এলাকার ঘটনা। খবর পেয়ে শনিবার বিকেলে বৃদ্ধকে উদ্ধার করে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করলেন বনগাঁ থানার পুলিশকর্মীরা। বৃদ্ধের পরিচয় জানতে খোঁজখবর শুরু করেছে পুলিশ। জানা গেছে, ওই বৃদ্ধকে মাঝেমধ্যেই জঞ্জালের মধ্যে থেকে বিভিন্ন জিনিস কুড়িয়ে নিয়ে যেতে দেখা যেত। শুক্রবার বিকেল থেকে ভ্যাটের পাশেই পড়েছিলেন তিনি। আর তাঁকে দেখে মুখ ঘুরিয়ে চলে যাচ্ছিলেন ব্যবসায়ীসহ এলাকার বাসিন্দারা। ঘটনা জানাজানি হতেই ক্ষোভ জানিয়েছেন বনগাঁর শুভবুদ্ধি সম্পন্ন মানুষ। ‌

হাবরা থেকে অবৈধ অ্যাসিড উদ্ধার 

Day trips
শনিবার উত্তর ২৪ পরগনা জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ও হাবরা থানার পুলিশের যৌথ উদ্যোগে হাবরা থানার সুভাষ রোড এলাকা থেকে প্রায় ৪৫০ লিটার অবৈধ মিউরিয়েটিক অ্যাসিড এবং ব্লিচিং পাউডার উদ্ধার হল। গ্রেপ্তার করা হয়েছে কারখানার মালিক সোমনাথ আচার্য কে। ওই কারখানা থেকে এদিন ৬০ লিটার করে রাখা ৭টি বড় মিউরিয়েটিক অ্যাসিডের জার, প্রচুর ব্লিচিং পাউডার, বোতলের উপরে লাগানোর জন্য লেবেল ইত্যাদি উদ্ধার হয়েছে। যদিও কারখানার মালিক শুধুমাত্র পুরসভার ট্রেড লাইসেন্স ছাড়া কোনও রকমের রেজিস্ট্রেশন দেখাতে পারেননি। নামী কোম্পানির লেবেল বোতলের উপরে লাগিয়ে বাজারে বিক্রি করতেন বলে জানা গেছে। গত কুড়ি বছর ধরে তিনি এই ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন বলে পুলিশ জানতে পেরেছে। 

আগ্নেয়াস্ত্র সহ ধৃত ৩ দুষ্কৃতী

Day trips
ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করল উত্তর ২৪ পরগনা জেলার হাবড়া থানার পুলিশ।  তাদের কাছ থেকে একটি পাইপগান, এক রাউন্ড গুলি, ভোজালি ও একটি চেন উদ্ধার হয়েছে। ধৃতদের নাম  বিশ্বজিৎ লাহা, বাড়ি বিড়া নারায়ণপুরে। লোকনাথ ভৌমিক, বাড়ি হাবড়া এবং রাজু রজক, বাড়ি ব্যারাকপুরে। পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার রাত বারোটা নাগাদ হাবরা থানার লক্ষীপুর বাজার এলাকায় এই তিন দুষ্কৃতী ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়েছিল। গোপন সূত্রে সেই খবর পেয়ে লক্ষ্মীপুর বাজারে হানা দেয় পুলিশ। সেখানথেকেই আগ্নেয়াস্ত্র সহ তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ সূত্রে আরও জানা গেছে, অভিযুক্তদের বিরুদ্ধে এর আগেও একাধিক ডাকাতির অভিযোগ রয়েছে বিভিন্ন থানায়। ধৃতদের শনিবার বারাসত আদালতে পাঠানো হয়।






No comments:

Post a Comment