Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 23 July 2021

অলিম্পিকে করোনার থাবা

 

Corona's paw at the Olympics

দেবাশীষ গোস্বামী : টোকিও অলিম্পিকের আয়োজক দেশ জাপানের চ্যালেঞ্জ সত্ত্বেও এবারে অলিম্পিকের অতিমারি করোনা ইতিমধ্যে থাবা বসিয়েছে। অলিম্পিক কমিটির দেওয়া তথ্য অনুসারে ১ জুলাই থেকে গতকাল পর্যন্ত মোট ৮৭ জন এই রোগে আক্রান্ত। 


শুধু গতকালই ১২ জনের শরীরে এই রোগ ধরা পড়েছে। এরমধ্যে নেদারল্যান্ডের একজন আছেন। তাছাড়া চেক প্রজাতন্ত্রের একজন ভলিবল প্লেয়ার আছেন। চেক প্রজাতন্ত্রের ভাগ্যটা সত্যি খারাপ। তাদের দলের ইতিমধ্যে ৪ জন করোনায় আক্রান্ত। এর মধ্যে ৩ জন প্রতিযোগী ও ১ জন কর্মকর্তা রয়েছেন। 


করোনা অতিমারির প্রকোপ বৃদ্ধির ফলে বড় দেশগুলি যাদের প্রতিযোগীর সংখ্যা বেশি, তারা ইতিমধ্যেই আজ থেকে শুরু হওয়া অলিম্পিকের মার্চপাস্টে অংশগ্রহণকারী দলে প্রতিযোগীর সংখ্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ভারতীয় দল‌ও  মার্চপাস্টে অংশগ্রহণকারী প্রতিযোগীর সংখ্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছে, যাতে করোনার সংক্রমণ দলের মধ্যে ছড়িয়ে না পড়ে।

 

এবারের অলিম্পিক প্রতিযোগিতা সরকারিভাবে আজ থেকে শুরু হচ্ছে। যদিও ফুটবল ম্যাচের প্রাথমিক খেলাগুলি গতকাল থেকে শুরু হয়েছে।  আজ তীরন্দাজি প্রতিযোগিতার প্রাথমিক পর্যায়ে ভারতের মহিলা তীরন্দাজ খেলোয়াড় দীপিকা কুমারি নবম স্থান অধিকার করে পরবর্তী পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন।



No comments:

Post a Comment