Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 13 July 2021

পেট্রোপণ্যের আত্মার মৃত্যুর শ্রাদ্ধানুষ্ঠানে প্রধানমন্ত্রীকে কার্ড পাঠিয়ে আমন্ত্রণ

 

পেট্রোপণ্যের আত্মার মৃত্যুর শ্রাদ্ধানুষ্ঠানে প্রধানমন্ত্রীকে কার্ড পাঠিয়ে আমন্ত্রণ

সমকালীন প্রতিবেদন : পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের মাত্রাছাড়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক অভিনব পন্থা নিল হুগলি জেলার তৃণমূল কংগ্রেস। পেট্রোপণ্যের আত্মার মৃত্যু ঘটেছে, এমনই উল্লেখ করে সেই আত্মার পারলৌকিক ক্রিয়া সম্পন্ন করার উদ্দেশ্যে রীতিমতো শ্রাদ্ধের কার্ড ছাপিয়ে, তা প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হলো।

দেশজুড়ে পেট্রোপণ্যের অত্যধিক মূল্যবৃদ্ধির কারণে লাগাতার আন্দোলন শুরু হয়েছে কলকাতা সহ এই রাজ্যের প্রতিটি জেলায়। অভিনব কায়দায় প্রতিবাদে পথে নেমেছেন নেতা, মন্ত্রী থেকে শুরু করে সাধারণ তৃণমূল কর্মীরাও। আর এবার সেই আন্দোলনেরই এক অভিনব পন্থা বেছে নিলেন হুগলি জেলার তৃণমূল নেতা, কর্মীরা। কোনও মানুষ মারা গেলে পরিবারের পক্ষ থেকে যেভাবে শ্রাদ্ধানুষ্ঠানের কার্ড ছাপানো হয়, এক্ষেত্রেও পেট্রোপণ্যের মাত্রাতিরিক্ত মূল্যবৃদ্ধির কারণে পেট্রোপণ্যের আত্মার মৃত্যু ঘটেছে বলে উল্লেখ করে কার্ড ছাপানো হয়েছে। এই অনুষ্ঠান সম্পন্ন করার জন্য দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে। মঙ্গলবার সেই কার্ড কলকাতার মুখ্য ডাকঘর (জিপিও) থেকে স্পিড পোস্টের মাধ্যমে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হলো। 

আন্দোলনকারীদের পক্ষে কুন্তল ঘোষ জানান, 'গোটা দেশজুড়ে যেভাবে পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম বাড়িয়ে চলেছে কেন্দ্র সরকার, তাতে পেট্রোপণ্যের আত্মার মৃত্যু ঘটেছে বলে আমরা মনে করি। এর ফলে সাধারণ মানুষের বেঁচে থাকার সাধারণ অধিকারটুকু কেড়ে নিচ্ছে মোদি সরকার। এই রাজ্যের দরিদ্র সাধারণ মানুষের জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি যেখানে বিনামূল্যে রেশনে চাল, গম দিচ্ছেন, সেখানে সেই চাল ফুঁটিয়ে ভাত করতে মোটা টাকা গুনতে হচ্ছে সাধারণ মানুষকে। আর তারই প্রতিবাদে আমরা আজ পথে নামতে বাধ্য হয়েছি। শুধু আজকেই নয়, যতদিন না পেট্রোপণ্যের মূল্য কমছে, ততদিন এভাবে প্রতিনিয়ত স্পিড পোস্ট এর মাধ্যমে পারলৌকিক ক্রিয়ার এইরকম কার্ড প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে।'




No comments:

Post a Comment