Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 12 July 2021

রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে রক্তদান, গাছ বিতরণ

 


রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে রক্তদান, গাছ বিতরণ

সমকালীন প্রতিবেদন : করোনা পরিস্থিতিতে রক্তের সঙ্কট মেটাতে রক্তদান শিবির অনুষ্ঠিত হল বারাসতের পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয় চত্বরে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকর্মী এবং ছাত্র সংসদের যৌথ উদ্যোগে আয়োজিত সোমবারের এই শিবিরে শিক্ষাকর্মী এবং পড়ুয়া মিলিয়ে মোট ৫০ জন রক্তদান করেন। অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহুয়া দাস। উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। ২০০৮ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হবার পর থেকে এই প্রথম এমন উদ্যোগ নেওয়া হল।

রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে রক্তদান, গাছ বিতরণ
করোনা পরিস্থিতির কারনে দীর্ঘদিন ধরে রাজ্যের অনেক জায়গাতেই রক্তদান শিবিরের আয়োজন করা সম্ভব হয় নি। যার ফলে রক্তের সঙ্কট দেখা দিয়েছে। বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় ছাত্র সংসদকে সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয় প্রঙ্গনে রক্তদান শিবিরের আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকর্মী সংগঠনের সভাপতি সফিক আলি, সদস্য সঞ্জয় দাস, মৃণাল গিরিরা। সেই অনুযায়ী এদিন বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এই কর্মসূচির আয়োজন করা হয়।

রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে রক্তদান, গাছ বিতরণ
ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সভাপতি মেহেবুব আলি জানান, 'রক্তদাতাদের পাশাপাশি এলাকার মানুষের হাতে এদিন ৩০০টি ফলের চারাগাছ তুলে দেওয়া হয়। এছাড়া এলাকার ১০০ জন প্রসুতি মায়ের হাতে হেল্থ ড্রিঙ্ক এবং ৩০টি ক্লাবের হাতে ২টি করে ফুটবল তুলে দেওয়া হয়েছে।'‌ 





No comments:

Post a Comment