Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 22 July 2021

মানসিক মহামারী নিয়ে পাভেলের নতুন ছবিতে অঙ্কুশ

 

Ankush in Pavel's new film

মিতালি আচার্য : সাইকোলজিস্ট নির্বাণ সেনের কাছে সমস্যা-পীড়িত মানুষেরা রোজই আসেন। সমাজে বিভিন্ন শ্রেণি। নানা রকম মানুষ। তাঁদের চিকিৎসার জন্য নির্বাণ সেন যে মনোবিশ্লেষণ করেন,  তা একদিক থেকে সমাজের  বিশ্লেষণই হয়ে ওঠে। বুঝতে পারেন সমাজ কোনদিকে যাচ্ছে। 

Ankush in Pavel's new film

এটুকু পড়ে ডক্টর নির্বাণ সেনের ঠিকানা চাইছেন? না, এই নির্বাণ সেন বাস্তবে নেই। তিনি একটি ছবির চরিত্র। ছবির নাম ‘মন খারাপ’। আর সেই নির্বাণ সেনের চরিত্রে অভিনয় করবেন বর্তমান প্রজন্মের জনপ্রিয় অভিনেতা অঙ্কুশ। ছবির পরিচালক পাভেল। চিত্রনাট্যকার পাভেল মানেই নতুন নতুন বিষয়। ‘বাবার নাম গান্ধীজি’, ‘রসগোল্লা’, ‘অসুর’--- প্রত্যেকটি ছবিতেই নতুন চিন্তা। সাড়া ফেলেছেন নতুন প্রজন্মের এই পরিচালক, চিত্রনাট্যকার। সাড়া ফেলেছেন সর্বস্তরেই। 

পাভেল জানালেন, “মানসিক মহামারী নিয়ে এই ছবি। একটা মহামারী তো আমরা দেখছি। লড়াই চলছে। কিন্তু চুপিসারে আরেকটা মহামারী সমাজকে গ্রাস করেছে। বর্তমানে মানুষ গৃহবন্দি, ভীত জীবন কাটাচ্ছে। সমাজের চারদিক বদলে গেছে। চেনা পৃথিবী যেন অচেনা। সমাজের বিভিন্ন শ্রেণিতে আলাদা আলাদা রকমের চাপ এসেছে। সেই জায়গা থেকেই ছবি। সিনেমার নাম ‘মন খারাপ’ শুনে যাদের মন খারাপ হচ্ছে তাদের বলি, আমার ছবি যেমন হয়, কমেডি ইত্যাদি সবকিছুই থাকবে। কিন্তু ছবির ভিতটা সাইকোলজির ওপরে দাঁড়িয়ে।”


পাভেলের ‘অসুর’ ছবিতে অন্যরকম কাজ করেছেন জিৎ। এবার অন্য ধরনের চরিত্রে জনপ্রিয় নায়ক অঙ্কুশ। অঙ্কুশ ছাড়াও অভিনয় করবেন অপরাজিতা আঢ্য, বিদীপ্তা চক্রবর্তী, কৌশিক সেন, ঋদ্ধি সেন, অবন্তিকা বিশ্বাস প্রমুখ। 





No comments:

Post a Comment