Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 19 July 2021

পেট্রোপোল সীমান্তে উদ্ধার ২ কোটির সোনার বিস্কুট

 

পেট্রোপোল সীমান্তে উদ্ধার ২ কোটির সোনার বিস্কুট

সমকালীন প্রতিবেদন : প্রায় দুই কোটি টাকা মূল্যের সোনার বিস্কুট সহ ২ পাচারকারীকে গ্রেপ্তার করল সীমান্ত রক্ষী বাহিনী। ধৃতদের কাছ থেকে ৩০ টি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে। সোমবার বনগাঁর পেট্রাপোল সীমান্তের এই ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

বিএসএফ সূত্রে জানা গেছে, অন্যান্য দিনের মতো সোমবার ভারত-বাংলাদেশ সীমান্তের পেট্রাপোল এলাকায় নজরদারির কাজ করছিলেন বিএসএফের ১৭৯ নম্বর ব্যাটালিয়নের জওয়ানেরা। এই সময় অভিবাসন দপ্তরের পাশ দিয়ে যাওয়া ভারত-বাংলাদেশ রেলপথের কাছে জয়ন্তীপুর পার্কিং এলাকায় মোটর বাইক নিয়ে দুজন ব্যক্তিকে আসতে দেখেন বিএসএফ জওয়ানরা। বাইকটিকে দাঁড় করিয়ে তল্লাশি চালালে তাদের একজনের কোমর থেকে ৩০ টি সোনার বিস্কুট উদ্ধার হয়। বিস্কুটগুলি একটি কাপড়ের মাধ্যমে কোমরে বাঁধা ছিল। উদ্ধার হওয়া বিস্কুটগুলির মোট ওজন প্রায় সাড়ে তিন কিলো গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৭৩ লক্ষ টাকা।


বিএসএফের জেরায় ধৃত দুই পাচারকারী নিজেদেরকে সুমন তরফদার এবং আশীষ হালদার নামে পরিচয় দেয়। তাদের বাড়ি পেট্রাপোল এলাকায়। সুমনের দাবি সে ট্রাক চালানোর কাজ করে। ট্রাক নিয়ে সে বাংলাদেশে পন্য খালাস করতে গিয়েছিল। জ্বর হ ওয়ার কারনে বাংলাদেশের বেনাপোলে ট্রাক রেখে সে ভারতে আসছিল। আর তার কাছ থেকেই উদ্ধার হয়েছে এই বিপুল পরিমাণ সোনার বিস্কুট। জেরায় পরে সে জানায়, বাংলাদেশের বেনাপোলের বাসিন্দা করিম ভাইয়ের কাছ থেকে সে এই বিস্কুটগুলি সংগ্রহ করে। 

বিএসএফের ১৭৯ নম্বর ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার অরুণ কুমার জানিয়েছেন, 'ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি–রপ্তানি বাণিজ্যের সুযোগ নিয়ে একশ্রেণীর ট্রাক কর্মীরা এইভাবে সোনা, মাদক পাচারের সঙ্গে যুক্ত রয়েছে।'‌ এদিন উদ্ধার হওয়া সোনার বিস্কুট এবং ধৃত পাচারকারীদেরকে শুল্ক দফতরের হাতে তুলে দেয় সীমান্তরক্ষী বাহিনী।





No comments:

Post a Comment