Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৫ জুন, ২০২৪

ক্রিকেটকে বিদায় জানিয়ে অবসর নিলেন প্রাক্তন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক

 

Dinesh-Karthik

সমকালীন প্রতিবেদন : দীর্ঘদিন ধরে ভারতীয় দলের হয়ে খেলা দীনেশ কার্তিক এবার তাঁর ব্যাট, গ্লাভস তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আগেই আইপিএল থেকে অবসরের ঘোষণা করেছিলেন। চলতি মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে শেষ ম্যাচ খেলার পরেই আইপিএলে আর খেলবেন না বলে জানিয়ে দিয়েছিলেন। 

এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকেও অবসরের ঘোষণা করে দিলেন কেকেআর-এর প্রাক্তন অধিনায়ক, তথা টিম ইন্ডিয়ার অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। শনিবার সোশ্যাল মিডিয়ায় এই ঘোষণা করেন অভিজ্ঞ এই খেলোয়াড়।

নিজের ৩৯ তম জন্মদিনে আবেগঘন একটি পোস্টের মাধ্যমে ভক্ত এবং কোচেদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। দীনেশ কার্তিক একটি হৃদয়গ্রাহী বার্তা লিখে তাঁর অবসরের কথা জানিয়েছেন। কার্তিক লিখেছেন যে, 'গত কয়েক দিনে আমি যে স্নেহ, সমর্থন এবং ভালোবাসা পেয়েছি, তাতে আমি অভিভূত। সমস্ত ভক্তদের আমার গভীর কৃতজ্ঞতা এবং আন্তরিক ধন্যবাদ জানাতে চাই, যারা এই অনুভূতিটি সম্ভব করেছেন।' 

'কিছু সময়ের জন্য এটি নিয়ে প্রচুর চিন্তা করার পরে, আমি শেষ পর্যন্ত প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি আনুষ্ঠানিকভাবে আমার অবসর ঘোষণা করছি। আমার খেলার দিনগুলি পিছনে ফেলে, এখন নতুন চ্যালেঞ্জের দিকে আমি এগোতে চাই।'

২০০৪ সালে ভারতের হয়ে অভিষেক হয়েছিল কার্তিকের। মহেন্দ্র সিং ধোনি দলে ঢোকার আগে পর্যন্ত কার্তিক ভারতীয় দলের হয়ে সব ফরম্যাটেই খেলেছিলেন। ধোনি দলে যোগ দেওয়ার পর, আড়ালে চলে যান কার্তিক। অনেকেই মনে করেন, ধোনির জন্যই কার্তিকের ক্যারিয়ার সেভাবে উজ্জ্বল হতে পারেনি, যতটা হতে পারতো। 

‌ভারতের হয়ে ২৬টি টেস্ট, ৯৪টি একদিনের ম্যাচ এবং ৫৬টি টি-টোয়েন্টি খেলেছেন কার্তিক। আইপিএল-এ কেকেআর দলকেও নেতৃত্ব দিয়েছেন কার্তিক। কিন্তু রয়ে গেছেন সেই ট্র্যাজিক হিরো হয়েই। তাই আপাতত সবকিছু থেকে সরে জীবনকে উপভোগ করতে চান ইন্ডিয়ার ট্র্যাজিক কার্তিক। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন