Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১ মে, ২০২৪

সৌরভের দলকে হারিয়ে এক মরশুমে সবথেকে বেশি রানের রেকর্ড ফিল সল্টের

 

Run-record-of-Phil-Salt

সমকালীন প্রতিবেদন : ফুটবল হোক বা ক্রিকেট, খেলার জনপ্রিয়তা সবথেকে বেশি থাকে শহর কলকাতাতেই। আর সেটাই তো স্বাভাবিক। ব্রিটিশদের খেলা ক্রিকেট প্রথম জনপ্রিয়তা পায় ব্রিটিশ রাজধানী কলকাতায়। 

আর এবার সেই পুরনো রাজধানীতেই এবার নতুন রেকর্ড গড়লেন ইংরেজ ব্যাটার ফিল সল্ট। অবশ্যই নাইট রাইডার্সের জার্সি গায়ে তিনি নতুন রেকর্ড গড়লেন। তবে শুধু নতুন রেকর্ড গড়া নয়, একইসঙ্গে সল্ট ভাঙলেন মহারাজের রেকর্ডও। 

সৌরভকে পিছনে ফেলে নতুন নজির গড়লেন বিধ্বংসী এই নাইট ওপেনার। যদিও ইডেন মানেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের রাজত্ব। এই মাঠে খেলে তিনি বড় হয়েছেন। ভারতীয় দল থেকে বাদ পড়ার পর ইডেনেই কঠোর অনুশীলন করেছেন। তার পরে দলেও ফিরেছেন। 

সেই মাঠেই সোমবার সৌরভের রেকর্ড ভেঙে দিলেন ফিল সল্ট। সেটাও সৌরভের সামনে। ইডেনে আইপিএলের এক মরসুমে সব থেকে বেশি রানের রেকর্ড এত দিন ছিল সৌরভের। ৭ ম্যাচে ৩৩১ রান করেছিলেন তিনি। সেই রেকর্ড ভেঙে দিলেন সল্ট। 

এবারের আইপিএলে ইডেনে এখনও পর্যন্ত ছ’টি ম্যাচ খেলেছে কেকেআর। আর সেই ছ’ম্যাচে সল্ট করেছেন ৩৪৪ রান। ইডেনে এক আইপিএলে সব থেকে বেশি রানের তালিকায় এখন শীর্ষে সল্ট। ২০১০ সালের আইপিএলে ইডেনে ৩৩১ রান করেছিলেন সৌরভ। 

১৪ বছর সময় লাগল সেই রেকর্ড ভাঙতে। তৃতীয় স্থানে রয়েছেন আন্দ্রে রাসেল। তিনি ২০১৯ সালে ইডেনে করেছিলেন ৩১১ রান। ২০১৮ সালে ক্রিস লিন করেছিলেন ৩০৩ রান। এদিকে সোমবার চেনা ইডেন গার্ডেন্স থেকে খালি হাতে ফিরতে হল সৌরভ গঙ্গোপাধ্যায়কে। 

তাঁর দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে জয়ে ফিরল শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। সোমবার ঋষভ পন্থদের ৭ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থান ধরে রাখলেন শ্রেয়স আয়ারেরা। 

ইডেনের ৫৭ হাজার দর্শকের সামনে দিল্লির ৯ উইকেটে ১৫৩ রানের জবাবে ১৬.৩ ওভারে কেকেআর তুলল ৩ উইকেটে ১৫৭। এককথায় টুর্নামেন্টে কেকেআর এখন প্লে-অফের টিকিট পাওয়ার মুখে দাঁড়িয়ে রয়েছে। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন