Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৩১ মে, ২০২৪

২০২৫-এর আইপিএলে কেকেআর দলে কারা কারা থাকবেন?

KKR-team-of-2025

সমকালীন প্রতিবেদন : আইপিএলের মেগা নিলাম হবে আগামী বছর। সব ফ্র্যাঞ্চাইজিকে আবার নতুন করে দল তৈরি করতে হবে। স্বভাবতই এবারের চ্যাম্পিয়ন দলের সব ক্রিকেটারকে ধরে রাখতে পারবে না কলকাতা নাইট রাইডার্স। নিয়ম অনুযায়ী চার জন ক্রিকেটারকে রেখে দিতে পারবে গৌতম গম্ভীরের দল। কারা হতে পারেন সেই চার ক্রিকেটার? সেটাই এবার জেনে নেবো।

কেকেআর-এর রিটেন-এর তালিকায় প্রথমেই নাম আসবে শ্রেয়স আইয়ারের। এই মুহূর্তে দেশের অন্যতম সেরা ব্যাটার দলের অধিনায়ক। এবারের আইপিএলে ব্যাট হাতে দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি নজর কেড়েছে তাঁর নেতৃত্বও। শ্রেয়সকে রেখে দিতে চাইবেন গম্ভীরেরা। 

তালিকায় দ্বিতীয় নাম অবশ্যই সুনীল নারিন। এবারের আইপিএলের সেরা ক্রিকেটার হয়েছেন ৩৬ বছরের এই অলরাউন্ডার। আরও বছর তিনেক খেলে দিতে পারেন। ব্যাট এবং বল হাতে দলের অন্যতম ভরসা তিনি। আন্তর্জাতিক ক্রিকেট খেলেন না। 

তাই দলের সবচেয়ে পুরনো ক্রিকেটারকে পাওয়া নিয়েও কোনও উদ্বেগ নেই। নারিন নিঃসন্দেহে কেকেআরের দ্বিতীয় পছন্দ হবেন। নাইটদের তৃতীয় পছন্দ হতে পারেন বরুণ চক্রবর্তী। এবারের আইপিএলে তিনি দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। নারিন এবং তাঁর স্পিন জুটি দলের অন্যতম সম্পদ। 

বরুণের উপর আস্থা রয়েছে মেন্টর গম্ভীরেরও। আগামী তিন বছরের জন্য তাঁকে ধরে রাখার সম্ভাবনা যথেষ্টই। বাকি থাকবে একটি জায়গা। এই জায়গার দাবিদার অন্তত চারজন ক্রিকেটার। তাঁরা হলেন ফিল সল্ট, আন্দ্রে রাসেল, রিঙ্কু সিং এবং হর্ষিত রানা। 

সিদ্ধান্ত নেওয়া বেশ কঠিন। কাউকেই ছেড়ে দিতে চাইবেন না কেকেআর কর্তৃপক্ষ। নিলামে ফিরিয়ে নিতে হলে খরচ বৃদ্ধি পেতে পারে। কিন্তু নিয়মের বাইরে যাওয়ার উপায় নেই। তবে চতুর্থ স্থানের জন্য মূল লড়াই রাসেল এবং রিঙ্কুর মধ্যে। 

যদিও বয়স এবং ভারতীয় হিসাবে কিছুটা এগিয়ে আছেন রিঙ্কুই। অর্থাৎ শ্রেয়স, নারিন, বরুণ, রিঙ্কুকে নিলামে তুলতে নাও পারে কলকাতা। তবে সবটার উত্তর মিলবে আগামী দিনেই।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন