Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

ব্যাটিং ও ক্যাপ্টেন্সিতে অপ্রতিরোধ্য শ্রেয়স আইয়ার আইপিএলের মাধ্যমে বোর্ডকে যোগ্য জবাব দিলেন

 

Irresistible-Shreyas-Iyer

সমকালীন প্রতিবেদন : গত বছর দেশের মাটিতে একদিনের বিশ্বকাপে বেশ ভাল খেলেছিলেন নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ার। একজোড়া সেঞ্চুরি করেছিলেন তিনি। কিন্তু তার পরেই টেস্টে খারাপ খেলেন। একইসঙ্গে পিঠের চোট ভোগায় তাঁকে। তার ফলে বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়েন শ্রেয়স। 

পরের কয়েকটি সিরিজে ভারতীয় দলে আর জায়গা হয়নি তাঁর। এমনকি জুন মাসে শুরু হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও জায়গা পাননি তিনি। শ্রেয়সকে বোর্ড জানায়, জাতীয় দলে সুযোগ পেতে হলে ঘরোয়া ক্রিকেট খেলতে হবে তাঁকে। 

মুম্বইয়ের রঞ্জি দলে ফিরলেও আবার চোটের কারণে খেলতে পারেননি তিনি। তার খেসারতও দিতে হয়েছে শ্রেয়সকে। বোর্ড সচিব জয় শাহ স্পষ্ট জানিয়ে দেন, ঘরোয়া ক্রিকেট না খেললে ভারতীয় দলে জায়গা পাওয়া যাবে না। কিন্তু তার পরেও রঞ্জি খেলেননি শ্রেয়স।

রঞ্জি না খেললেও কেকেআের প্রাক্-মরসুম শিবিরে যোগ দিয়েছিলেন শ্রেয়স। তা নিয়ে শুরু হয় সমালোচনা। অনেকে বলেন, ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেট বলেই খেলছেন শ্রেয়স। তিনি কিছু বলেননি। ধীরে ধীরে নিজের ফিটনেস ফিরে পেয়েছেন শ্রেয়স। 

তাঁর ব্যাটিংয়েও সেটা বোঝা গিয়েছে। চলতি আইপিএলের শুরুর দিকে কয়েকটি ম্যাচে তাঁর ব্যাটে রান ছিল না। প্রতিযোগিতা যত গড়িয়েছে, ভাল খেলেছেন তিনি। তাঁর অধিনায়কত্ব মুগ্ধ করেছে বিশেষজ্ঞদের। 

শ্রেয়সই একমাত্র অধিনায়ক, যিনি দু’টি আলাদা দলকে ফাইনালে তুলেছেন। দিল্লি ক্যাপিটালসকে জেতাতে না পারলেও কেকেআরকে জিতিয়েছেন। এই ৮৮ দিনে বদলে গিয়েছেন শ্রেয়সও। ফাইনালের আগে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, তিনি দীর্ঘ ফরম্যাটে খেলতে পারছিলেন না। 

কিন্তু ছোট ফরম্যাট খেলতে কোনও সমস্যা হচ্ছিল না। সেটা তিনি সবাইকে জানিয়েছিলেন। কিন্তু কেউ তাঁর কথা বোঝেনি। কিছুটা হলেও আক্ষেপ ও অভিমান ঝরে পড়েছে শ্রেয়সের গলা থেকে। কিন্তু তাতে থেমে থাকেননি তিনি। পরিশ্রম করেছেন। 

একটা লক্ষ্যে লড়াই করেছেন। শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছেন। এই ৮৮ দিনে নিজেকেও হয়তো ফিরে পেয়েছেন শ্রেয়স। এবার হয়তো জাতীয় দলের দরজাও খুলে যেতে পারে নাইট অধিনায়কের সামনে। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন