Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১০ মে, ২০২৪

রহস্যময় স্পিনার থেকে বিধ্বংসী ব্যাটসম্যান সুনীল নারিন

 ‌

Devastating-batsman

সমকালীন প্রতিবেদন : ২০২৩ সালে আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স শেষ করেছিল সপ্তম স্থানে। আর চলতি মরশুমে তারা শীর্ষস্থানে থেকে প্লে অফে প্রবেশের জন্য অন্যতম দাবিদার। এখন কলকাতা নাইট রাইডার্সকে আটকানোর মতো কোনও রাস্তা নেই বিপক্ষের কাছে। 

এককথায় বলা যায়, গৌতম গম্ভীর দলে এসে দলের হাল পুরো বদলে দিয়েছেন। আর গম্ভীরের এই জাদুকাঠির মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ হলেন সুনীল নারিন। ২০২৩ সালের আইপিএল-এর সব ম্যাচে সুনীল নারিন ব্যাট হাতে করেছিলেন মাত্র ২১ রান। 

১৪টা ম্যাচে তিনি এই রান করেছিলেন এবং তাঁর স্ট্রাইক রেট ছিল ৮৪। সর্বোচ্চ ৭ রান করেছিলেন তিনি। আর চলতি মরশুমে তিনি এখনও পর্যন্ত ১১টা ম্যাচ খেলে করেছেন ৪৬১ রান। সর্বোচ্চ রান ১০৯। 

আইপিএল-এর ইতিহাসে এই বছর তিনি সবথেকে বেশি রান করছেন। কিন্তু কিভাবে শুধুমাত্র রহস্যময় স্পিনার থেকে এমন বিধ্বংসী ব্যাটসম্যান হয়ে উঠলেন নারিন? সম্প্রতি, এই বিষয়ে নিজেই মুখ খুলেছেন তিনি। 

নারিনের কথায়, এবার তিনি তাঁর মানসিকতায় পরিবর্তন নিয়ে এসেছেন। তিনি বলেন, 'সব থেকে গুরুত্বপূর্ণ হল ভাল শুরু করা। এবার আমি মানসিকতা ইতিবাচক রাখছি। সাপোর্ট স্টাফরাও খুব সাহায্য করছে। আমার শক্তি অনুযায়ী শট খেলছি। বল দেখে মারছি। সেটা কাজে লেগেছে।'‌ 

এবছর নারিনের দায়িত্বও বদলেছে, বড় শট খেলার সাথে সাথে লম্বা ইনিংস খেলারও চেষ্টা করছেন তিনি। তবে শুধু যে ব্যাট হাতেই দলের ভরসা হয়ে উঠেছেন নারিন এমনটা নয়, বল হাতেও তিনি একইভাবে মুশকিল আসান করছেন দলের। 

বরুণ চক্রবর্তীর সাথে নারিনের জুটি অসাধারণ কাজ করছে। বেশ কয়েকটি ম্যাচে ক্লিক করে এই স্পিন জুটি। আর হয়তো এই কয়েকটি গোপন সূত্রেই এবারের আইপিএল-এ রীতিমতো দুর্ভেদ্য হয়ে গিয়েছে নাইটদের দুর্গ। তাহলে কি এবার চ্যাম্পিয়ন হবে মেন ইন পার্পল? সম্ভাবনা ক্রমেই জোরালো হচ্ছে।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন