Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

২০২৫ সালের আইপিএল ফাইনাল ম্যাচ হবে ইডেনে

2025-IPL

সমকালীন প্রতিবেদন : আইপিএল ২০২৪-এ ইডেনে যে সাতটি ম্যাচ আয়োজিত হয়েছে, তাতে রান উঠেছে বিস্তর। এমনটা নয় যে, শুধু একদল বড় রান তুলেছে। বরং উভয় দলকেই চার-ছক্কার ফুলঝুরি ফোটাতে দেখা গিয়েছে ইডেনে। অবশ্য বোলারদের জন্য যে বাইশগজে সাহায্য ছিল না, তেমনটা নয় মোটেও। বরং ইডেনে বল হাতে সফল হয়েছেন সুনীল নারিনরাও। 

উল্লেখযোগ্য বিষয় হল, ইডেনের পিচ থেকে কেকেআর একতরফা হোম অ্যাডভান্টেজ নিয়ে গিয়েছে, এমনটা নয় মোটেও। বরং অ্যাওয়ে ম্যাচ খেলতে আসা দলও একইরকম সুবিধা পেয়েছে বাইশ গজ থেকে। পিচ ও পরিবেশ-পরিস্থিতি ছিল এক্কেবারে নিরপেক্ষ।

সব মিলিয়ে টি-২০ ক্রিকেটে দর্শকরা মাঠে আসেন যে জন্য, বিনোদনের সব উপরকরণ উপহার দেয় ইডেন গার্ডেন্স। যদিও তার পরেও এবছর আইপিএলের সেরা মাঠ ও পিচের পুরস্কার জোটেনি ইডেনের ভাগ্যে। তবে সেরার খেতাব হাতছাড়া করলেও ইডেনের মন খারাপ নয় মোটেও। 

বরং কেকেআর আইপিএল চ্যাম্পিয়ন হওয়ায় উচ্ছ্বসিত বাংলার ক্রিকেটপ্রেমীরা। শুধু কলকাতা এবছর চ্যাম্পিয়ন হয়েছে বলেই নয়, বরং কেকেআরের খেতাব জয়ের সঙ্গে সঙ্গেই পরের বছর বাড়তি ২টি আইপিএল ম্যাচ পেয়ে যায় কলকাতা। তাও যেমন তেমন লিগ ম্যাচ নয়, বরং ফাইনাল-সহ প্লে-অফের ২টি ম্যাচ।

নিয়ম মতো যে দল আইপিএল চ্যাম্পিয়ন হয়, পরের বছর তাদের ঘরের মাঠে খেলা হয় আইপিএল ফাইনাল-সহ ২টি প্লে-অফ ম্যাচ। সেই নিরিখে ২০২৫ আইপিএলের ফাইনাল খেলা হওয়ার কথা ইডেনে। সেই সঙ্গে টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচও আয়োজিত হওয়ার কথা কলকাতায়। 

আরও উল্লেখযোগ্য বিষয় হল, ইডেন পেতে পারে আইপিএলের উদ্বোধনী ম্যাচও। সেক্ষেত্রে উদ্বোধনী অনুষ্ঠানেরও সাক্ষী থাকতে পারবেন কলকাতার ক্রিকেটপ্রেমীরা। 

২০২৬ টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে ইডেনের সংস্কার হওয়ার কথা এবারের আইপিএলের শেষেই। এখন দেখার যে, সিএবি নির্দিষ্ট সময়ের মধ্যে ইডেনকে নতুন রূপে ক্রিকেটপ্রেমীদের সামনে হাজির করতে পারে কিনা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন