Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে খেলার সুযোগ পাবেন ঋষভ পন্থ?

 

T20-World-Cup

সমকালীন প্রতিবেদন : ‌আইপিএল শেষ হলেই শুরু হয়ে যাবে টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। আগামী ২ জুন আমেরিকা এবং কানাডার ম্যাচ দিয়ে শুরু হবে এই প্রতিযোগিতা। ভারতের প্রথম ম্যাচ রয়েছে আগামী ৫ ই জুন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে অভিযান শুরু করবেন মেন ইন ব্লু। 

সেই কারণেই বিশ্বকাপের দল ঘোষণার জন্য আইপিএল-এর পর হাতে তেমন সময় থাকবে না বিসিসিআই-এর হাতে। তাই আইপিএলের মাঝেই ভারতীয় বোর্ডকে দল ঘোষণা করতে হবে। সূত্রের খবর, এপ্রিলের শেষ দিক বা ১ মে ভারতের দল ঘোষণা করা হতে পারে। 

তবে ঘোষণার পর কেউ চোট বা আঘাত বা অন্য কোনও কারণে খেলতে না পারলে তাঁকে পরিবর্তন করা যাবে ২৫ মে পর্যন্ত। ভারতের বিশ্বকাপ দল ঘোষণার আগে বেশ কিছু জল্পনা রয়েছে। প্রথম জল্পনা হল, বিরাট কোহলি সেই দলে সুযোগ পাবেন কি না। 

আইপিএলের শুরুতেই তিনি দু’টি অর্ধশতরান এবং একটি শতরান করে যে রকম ফর্মে রয়েছেন, তাতে কোহলিকে বাদ দেওয়া অসম্ভব বলে মনে করছেন বিশেষজ্ঞেরা। সমস্যা রয়েছে শুধু কোহলির স্ট্রাইক রেট নিয়ে। দ্বিতীয় জল্পনা ঋষভ পন্থকে নিয়ে। 

গাড়ি দুর্ঘটনার পর তিনি আইপিএলে ফিরেছেন। প্রতিটি ম্যাচে খেলেছেন এবং দু’টি অর্ধশতরান করেছেন। দলের পারফরম্যান্স ভাল না হলেও পন্থ বুঝিয়ে দিয়েছেন তিনি ফিট। নিয়মিত উইকেটকিপিংও করছেন। এ বার দেখার, তাঁকে দলে রাখা হয় কি না।

বিশ্বকাপের ভারতীয় দলে আরও কয়েকটি মহাচমক দিতে পারে বোর্ড। হার্দিক পান্ডিয়ার বদলে দলে সুযোগ পেতে পারেন শিবম দুবে। অথবা দুজনই একসঙ্গে উঠতে পারেন আমেরিকার বিমানে। এছাড়াও, বিশ্বকাপ দলে থাকতে চলেছেন রিঙ্কু সিং। 

তবে দলে সুযোগ নাও পেতে পারেন ইশান কিশান, অক্ষর প্যাটেলরা। এমনকী সাম্প্রতিক খারাপ ফর্মের কারণে নজরে রয়েছে শুভমান গিলের মত মহাতারকাও। 

সুযোগ পেতে পারেন আইপিএলে নজরকাড়া মায়াঙ্ক যাদব। ১৫ জনের স্কোয়াড বাছতে গিয়ে বিসিসিআই নির্বাচকদের যে কালঘাম ছুটবে, তা বলার অপেক্ষা রাখে না।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন