Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে অবিচল নাইটরা, চূড়ান্ত সফল নাইটদের সব খেলোয়াড়

 

Successful-knights

সমকালীন প্রতিবেদন : চলতি আইপিএল মরশুমে দুর্দান্ত ছন্দে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। শুরুতেই জয়ের হ্যাটট্রিক ও পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে নাইটরা। আর এই দুর্দান্ত পারফরম্যান্সের পিছনে অনেকাংশে অবদান রয়েছে দলের মেন্টর গৌতম গম্ভীরের। 

কলকাতা নাইট রাইডার্স শিবিরের মেন্টর হিসেবে যোগ দেওয়ার পর থেকে দলটার ভোলই বদলে দিয়েছেন গৌতম গম্ভীর। শুরুতেই একের পর এক জয় ছিনিয়ে নিয়েছে নাইট শিবির। ব্যাটিং অর্ডারে নারাইনকে ওপেনিংয়ে ফিরিয়ে আনা থেকে শুরু করে নিলামের টেবিলে স্টার্ককে ২৫ কোটি দিয়ে দলে নেওয়া। 

সবকিছুতেই মাস্টারপ্ল্যান রয়েছে গম্ভীরের। ইতিপূর্বে গৌতম গম্ভীরের নেতৃত্বে ২০১২ এবং ২০১৪ সালে কলকাতা নাইট রাইডার্স আইপিএল শিরোপা জয় করেছিল। এমনকী, লখনউ সুপার জায়ান্টসের মেন্টর হিসেবেও তিনি যথেষ্ট সাফল্য অর্জন করেছিলেন। 

একটা নতুন দলকে পরপর ২ বছর প্লে-অফে তুলেছিলেন তিনি। আর এবার কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে যোগ দেওয়ার পরই তিনি কেকেআর ব্রিগেডও সাফল্যের মুখ দেখতে শুরু করেছে। 

আর তাই এখন গৌতমের প্রশংসায় পঞ্চমুখ নাইট ম্যানেজমেন্ট। সম্প্রতি কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ অভিষেক নায়ার বলেন, 'অভিজ্ঞতার কোনও বিকল্প হয় না। আর একজন অধিনায়ক হিসেবে এই ফ্র্যাঞ্চাইজিকে দুটো আইপিএল ট্রফি জিতিয়েছেন।' 

'মেন্টর হিসেবে দলে যোগ দেওয়ার পর থেকে গৌতম গম্ভীর ছেলেদের থেকে আক্রমণাত্মক খেলাটা বের করে আনে ও। এছাড়াও, পরিস্থিতি বুঝে ছেলেরা ট্যাকটিকাল খেলাও খেলছেন। গম্ভীরের অধীনে রাসেল, নারাইনরা আগে খেলেছেন। ওঁদের পারফরম্যান্সের দেখা যাচ্ছে কতটা বদলে গিয়েছে।'

আর এই আইপিএল নিয়ে তো বেশ আবেগী গম্ভীর নিজেও। তাই হয়তো বারবার প্রাক্তন নাইট অধিনায়ককে দেখা গিয়েছে হাসিখুশি মেজাজে। যে বিরাট কোহলির সঙ্গে তাঁর মাঠে কথা কাটাকাটি চলত, তাঁকেই আলিঙ্গন করতে দেখা গেছে এবার। এটাই হয়তো তাঁর সাফল্যের চাবিকাঠি। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন