Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

দাপটের সঙ্গে সেঞ্চুরি করে ইডেনে পুনর্জন্ম হল কেকেআরের ওপেনার নারিনের

 

Opener-Narine

সমকালীন প্রতিবেদন : কলকাতা নাইট রাইডার্সের হয়ে বহু স্মরণীয় ইনিংস খেলেছেন তিনি। বহু ম্যাচ জিতিয়েছেন। বল করে নিয়েছেন পাঁচ উইকেট। আজ পর্যন্ত ব্যাট হাতে তিন অঙ্কের রানে পৌঁছতে পারেননি। মঙ্গলবার সেই স্বপ্নও পূরণ হয়ে গেল সুনীল নারিনের। 

রাজস্থানের বিরুদ্ধে শতরান করলেন তিনি। আইপিএলে নারিনের প্রথম শতরান এবং সর্বোচ্চ স্কোর। ১৬তম ওভারে যুজবেন্দ্র চহালকে চার মেরে শতরান করলেন। গ্যালারি থেকে তা দেখে দাঁড়িয়ে কুর্নিশ করলেন দলমালিক শাহরুখ খান। 

ব্রেন্ডন ম্যাকালাম এবং বেঙ্কটেশ আয়ারের পর কেকেআরের তৃতীয় ক্রিকেটার হিসাবে শতরান করলেন নারিন। গৌতম গম্ভীর মেন্টর হয়ে আসার পর প্রথম যে কাজটা করেছিলেন, তা হল নারিনকে ওপেন করতে আনা। 

তিনি অধিনায়ক থাকার সময়েই প্রথম ওপেন করতে শুরু করেছিলেন নারিন। কেকেআরেই ওপেন করা শুরু করার পর বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগেও ওপেন করতে শুরু করেন। সেখানে সাফল্য পেলেও আশ্চর্যজনকভাবে কেকেআরের ওপেনার হিসাবে জায়গা হারিয়ে ফেলেন। 

গত কয়েক বছর নিয়মিত ওপেনার হিসাবে খেলেননি। এবার পুরনো স্থানে ফেরার পরে স্বমহিমায় ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটার। যদিও গত মরশুমে সেভাবে ছন্দে ছিল না নারিনের ব্যাট। ২০২৩-এর আইপিএল-এ সুনীল ১৪ ম্যাচে মাত্র ২১ রান করেছিলেন। 

সেই সুনীল নারিনই যেন গৌতম গম্ভীরের মেন্টরশিপের ছোঁয়া পেয়ে পুরোপুরি বদলে গিয়েছেন। এই মরশুমে ৬ ম্যাচ খেলে তিনি ইতিমধ্যে করে ফেলেছেন ২৭৬ রান। দিল্লির বিরুদ্ধে ৮৫ রান করেছিলেন। অধরা ছিল শতরানটা। 

সেই অধরা ইচ্ছেটুকু ঘরের মাঠে পূরণ করে ফেললেন সুনীল নারিন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে করলেন শতরান। মাত্র ৪৯ বলে নিজের শতরান পূরণ করেন কেকেআরের ক্যারিবিয়ান তারকা। 

৫৬ বলে ১০৯ রানের স্মরণীয় ইনিংস খেলে আউট হন সুনীল নারিন। ১৩টি চার ও ৬টি ছয়ে সাজানো নারিনের ইনিংস। একইসঙ্গে ইতিহাসের পাতায় নাম লেখালেন নারিন। নিজের আইপিএল কেরিয়ারে প্রথম ও কেকেআরের ইতিহাসে তৃতীয় ব্যাটার হিসেবে শতরান করলেন সুনীল নারিন। 

‌আর সেই সূত্র ধরেই তিনি নাম লেখালেন ব্র্যান্ডন ম্যাকালাম ও ভেঙ্কটেশ আইয়ারদের তালিকায়। বোলার হিসেবে এর থেকে গর্বের বিষয় আর কিছু হতে পারে না। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন