Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

মোবাইলে খেলা দেখতেও দিতে হবে টাকা, সর্ত চাপালো জিও সিনেমা

IPL-on-mobile

সমকালীন প্রতিবেদন : পুরোদমে চলছে আইপিএল-এর মহারণ। ২০২৪-এর আইপিএল যেন রেকর্ড তৈরির এক মরশুম। তাই এবারের একটাও ম্যাচ মিস করতে চাইছেন না ক্রিকেটপ্রেমীরা। জিও সিনেমার পর্দায় চোখ রেখে এতদিন নিখরচায় আইপিএল দেখার সুযোগ পাওয়া যেত। 

কিন্তু এক্ষেত্রে টাকা যেমন বাঁচে, তার সঙ্গে সহ্য করতে হয় প্রচুর বিজ্ঞাপন। বিজ্ঞাপনের গুঁতোয় প্রাণ ওষ্ঠাগত, এমন অভিযোগে ভরে গিয়েছে জিওর এক্স হ্যান্ডেল। এবার তাই বিজ্ঞাপনহীন সাবস্ক্রিপশন প্ল্যান আনার ইঙ্গিত দিল জিও। 

সব ঠিকঠাক থাকলে নতুন বিজ্ঞাপনহীন সাবস্ক্রিপশন প্ল্যান বাজারে আসছে। শুধু তাই নয়, আসছে একটি ফ্যামিলি প্ল্যানও। যদিও এই প্ল্যানে রিচার্জ করলে কোনও বিজ্ঞাপন দেখতে হবে না, সে বিষয়ে কোম্পানির তরফে কিছু নিশ্চিত করে জানানো হয়নি।

সূত্রের খবর, আইপিএল দেখার জন্য নাকি টাকা খরচ করতে হবে ইউজারদের। অর্থাৎ আর বিনামূল্যে এই সুবিধা পাওয়া যাবে না। নতুন প্ল্যানে রিচার্জ করে বিজ্ঞাপনের জ্বালা থেকে মুক্ত হয়েই ম্যাচ উপভোগ করতে পারবেন দর্শকেরা। 

শোনা যাচ্ছে, এতে ফোর-কে কোয়ালিটির ভিডিও দেখার পাশাপাশি তা ডাউনলোডও করা যাবে। বর্তমানে ৯৯৯ টাকার বার্ষিক এবং ৯৯ টাকার মাসিক দুটি প্ল্যান রয়েছে। নতুন প্ল্যানটির মূল্য কত, সে ব্যাপারেও এখনও কিছু জানা যায়নি। এই প্ল্যানে আর কী কী দেখার সুবিধা পাবেন ইউজাররা, তাও স্পষ্ট নয়।

তবে মনে করা হচ্ছে যে, ৯৯ টাকার যে মাসিক প্ল্যানটি রয়েছে, তার সঙ্গে একটি প্রিমিয়াম প্ল্যান লঞ্চ করা হতে পারে। এতে বিজ্ঞাপন ছাড়া খেলা দেখানো হতে পারে। পাশাপাশি, কন্টেন্ট ডাউনলোড করার সুবিধাও দেওয়া হতে পারে। 

হয়তো সেটার জন্য নতুন প্ল্যানে অর্থ নেওয়া হবে। তবে গ্রাহকদের বলে রাখা ভালো যে, জিও সিনেমা এখন আইপিএল ম্যাচ বিনামূল্যে দেখাচ্ছে। আগামী দিনেও এই বিনামূল্যে আইপিএল সম্প্রচার বন্ধ করছে না জিও। 

প্রসঙ্গত উল্লেখ্য, শুধুমাত্র বিজ্ঞাপনহীন খেলার সম্প্রচার উপভোগ করার জন্যই প্রিমিয়াম প্ল্যান রিচার্জ করতে হবে। তাই সর্বস্তরের ক্রিকেটপ্রেমীদের চিন্তা করার কোনো কারণ নেই। কারণ, বিনামূল্যে আইপিএল দেখার সুখ যে এখনই শেষ হচ্ছে না, তা মোটামুটি নিশ্চিতভাবে বলা যায়। 







‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন