Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

কোটি কোটি টাকায় কেনা খেলোয়াড়দের পারফরম্যান্সে ভুগছে কেকেআর

 

Expensive-player

সমকালীন প্রতিবেদন : জমে উঠেছে আইপিএল। এটি হল বিশ্বের সবথেকে বড় মেগা টুর্নামেন্ট, যেখানে দেশ-বিদেশের তারকা খেলোয়াড়েরা অংশগ্রহণ করেন। শুধু তাই নয়, তাঁদেরকে দলে আনার জন্য কোটি কোটি টাকা খরচ করতেও প্রস্তুত থাকে ফ্র্যাঞ্চাইজিগুলি। 

এবছরের আইপিএল-এও তার অন্যথা হয়নি। রেকর্ড দামে অনেক খেলোয়াড়কে কিনেছে ফ্র্যাঞ্চাইজিগুলি। তাঁদের মধ্যে একাধিক মূল্যবান তারকা খেলোয়াড় এখনো পর্যন্ত চূড়ান্ত ব্যর্থ। এই তালিকায় অন্যতম নাম মিচেল স্টার্ক। 

এই খেলোয়াড়ের পেছনে প্রায় ২৫ কোটি টাকা খরচ করেছে কলকাতা নাইট রাইডার্স। যদিও এখনো পর্যন্ত স্টার্কের পারফরম্যান্স খুব একটা নজর কাড়তে পারেনি। পাওয়ার প্লে থেকে শুরু করে ডেথ ওভারের বোলিং, প্রতিটি ক্ষেত্রেই বিপক্ষ দলকে প্রচুর রান দিয়ে ফেলছেন তিনি। 

এছাড়াও, এমন আর একজন হলেন স্পেন্সার জনসন, যাকে কিনতে ১০ কোটি টাকা খরচ করেছে গুজরাট টাইটান্স। অস্ট্রেলিয়ার এই বাঁ হাতি পেসারকে দিয়ে ডেথ ওভারে আঘাত হানার পরিকল্পনা থাকলেও একটিমাত্র ম্যাচ বাদ দিয়ে প্রত্যেকটিতেই চূড়ান্ত ব্যর্থ হয়েছেন জনসন। 

তালিকাটা আরেকটু লম্বা করলে নাম আসবে ড্যারিল মিচেলের। চেন্নাই সুপার কিংস মিচেলের জন্য খরচ করেছে ১৪ কোটি টাকা। তবুও নিউজিল্যান্ডের এই দুর্ধর্ষ খেলোয়াড় এবারের আইপিএল-এ চূড়ান্ত ব্যর্থ। তিনি ৬ টি ইনিংসে ১২৫ স্ট্রাইক রেটের সাথে ১৩৫ রান করেছেন। যেখানে তাঁর সর্বোচ্চ স্কোর হল মাত্র ৩৪।

এবারের আইপিএল-এ দামি হয়েও চূড়ান্ত ব্যর্থদের তালিকায় রয়েছে আলজারি জোসেফের নামও। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আলজারি জোসেফকে ১১.৫০ কোটি টাকায় কিনে সবাইকে চমকে দিয়েছিল। কিন্তু, আইপিএল-এ তাঁর খারাপ পারফরম্যান্স ইতিমধ্যেই পরিলক্ষিত হয়েছে। 

প্রথম ৩ টি ম্যাচে তাঁর জঘন্য পারফরম্যান্সের ভিত্তিতে পরবর্তী ম্যাচগুলিতে রিজার্ভ বেঞ্চেই বসে থাকতে হয়েছে তাঁকে। তবে টুর্নামেন্টের এখনো অনেক বাকি। বাকি টুর্নামেন্টে এই খেলোয়াড়রাও আবার কামব্যাক করতে পারেন। সেই আশাতেই রয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। 







‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন