Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

আইপিএলের ড্রিম ইলেভেন থেকে রাতারাতি কোটিপতি ক্রিকেট না জানা দীপু

 

Dream-11

সমকালীন প্রতিবেদন : বহু ক্রিকেটারের জীবন বদলে দিয়েছে কেকেআর। তবে এবার কেকেআর-এর ম্যাচে সাধারণ এক ক্রিকেট সমর্থকরেও জীবন বদলে গেল। বিহারের দীপু ওঝার সঙ্গে যা হল, তা শুনলে আপনি অবাক না হয়ে পারবেন না। 

কারণ, এক রাতে কোটিপতি বিহারের এই গ্যারাজ মেকানিক। সবটাই হল আইপিএল, কেকেআর এবং ফ্যান্টাসি গেমের জন্য। কিন্তু কিভাবে? সেটা দেখাবো এবার। আর পাঁচজনের মতোই বিহারের আরা জেলার কোহডা গ্রামের বাসিন্দা দীপু ওঝা ক্রিকেটের ভক্ত। 

ক্রিকেট দেখা, বড় শট, উইকেট এগুলোই পছন্দ। কোন বল ফ্রন্ট ফুটে খেলতে হবে বা কোন প্লেয়ার স্পিনারদের ভালো খেলেন সেটা বিচার করার মতো জ্ঞান নেই দীপুর। অষ্টম শ্রেণী পাশ করা দীপু ওঝার তাঁর এই স্বপ্ন জ্ঞান নিয়েই ফ্যান্টাসি গেমের পথে পা বাড়ান। 

এর মাঝে কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচের দিন ছুটি ছিল দীপু ওঝার। রবিবার হওয়ায় দুপুরে ভাত খেয়ে গা এলিয়েছিলেন। সেই সময় জানতে পারেন দুপুরে কলকাতার ম্যাচ রয়েছে বেঙ্গালুরুর সঙ্গে। 

তিনি বেকার সময় কাটাতে তাই ফ্যান্টাসি অ্যাপ ড্রিম ইলেভেনে দল বানান। প্লেয়ারদের নাম জানতেন। খেলা দেখেছিলেন। এবং জানতেন ১১ জনের দলে একজনকে অধিনায়ক ও একজনকে সহ অধিনায়ক বানাতে হবে। তিনি সেটাই করেন। 

যে প্লেয়ারদের পছন্দ, সেই প্লেয়ারদের দলে নেন ও আন্দ্রে রাসেলকে অধিনায়ক করেন। এতেই হল বাজিমাত। ম্যাচটা কেকেআর এক রানে জেতে। শেষ বলে ম্যাচের ফয়সালা হয়। আর ম্যাচের পর দীপু ওঝা তাঁর অ্যাপটা খুলে দেখেন, তিনি জিতেছেন দেড় কোটি টাকা। 

প্রথমে বিশ্বাস হয়নি, ভেবেছিলেন প্রতারণার কবলে পড়েছেন তিনি। এরপর কয়েকজনকে দেখানোর পর নিশ্চিত হন যে, তিনি কোটিপতি হয়েছেন। কিন্তু তিনি এখন কী করবেন এই টাকা? প্রশ্ন করতে তিনি জানালেন কোনও পরিকল্পনা নেই, এখনও কী করবেন এই টাকা নিয়ে। 

যদিও এখনও টাকাটা হাতে পাননি তিনি। কাগজপত্রের কাজ মেটার পরই মিলবে এই টাকা। ই-সমকালীন কোনোভাবেই ফ্যান্টাসি গেমের প্রচার বা সমর্থন কোনোটাই করেনা। এইসব ঝুঁকিপূর্ণ গেম থেকে দূরে থাকাই শ্রেয়।‌‌





‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন