Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

বাগদায় পাথর বোঝাই ডাম্পার সহ নদীতে ভেঙে পড়ল সেতু

 ‌

সমকালীন প্রতিবেদন : সেতুর উপর দিয়ে পাথর বোঝাই ডাম্পার যাওয়ার সময় দুর্বল সেতু হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নদীতে। যদিও নদী এইসময় শুকনো থাকায় প্রাণহানীর ঘটনা ঘটে নি। রবিবার সকালে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার বাগদা থানা এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাংলাদেশ সীমান্ত লাগোয়া কোদালিয়া নদীর উপর বাগদা থানার বাঁশঘাটা এবং সুটিয়া গ্রামের মধ্যে সংযোগস্থাপন করেছে এই সেতুটি। 

বেশ কয়েক বছর আগে এই সেতুটি মূলত সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানদের কাজের সুবিধার্থে তৈরি করা হয়েছিল। কিন্তু স্থানীয়রাও তাদের নিজেদের দৈনন্দিন কাজের প্রয়োজনে এই সেতুটি ব্যবহার করেন। 

এলাকার বাসিন্দারা জানিয়েছেন, এই সেতুর উপর নির্ভরশীল প্রায় ১০ টি গ্রামের কয়েক হাজার মানুষ। মূলত বাগদা ব্লকের একাংশের মানুষের বনগাঁর সঙ্গে সহজে যোগাযোগ রাখার জন্য এই সেতুটির বড় ভূমিকা রয়েছে।

এদিন সকালে এলাকায় রাস্তা নির্মানের জন্য প্রয়োজনীয় পাথর নিয়ে একটি ডাম্পার এই সেতুর উপর দিয়ে যাচ্ছিল। সেতুর মাঝামাঝি পৌঁছাতেই ডাম্পার সহ সেতুটি মাঝখান থেকে ভেঙে শুকনো নদীর উপর পড়ে যায়। 

নদীতে জল না থাকায় এবং সেতুতে সেইসময় লোকজন না থাকায় বড় বিপদের থেকে রক্ষা মিলেছে। যদিও ‌এই ঘটনায় ডাম্পারের চালক আহত হয়েছেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে বনগাঁ হাসপাতালে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করেন। 

সেতু ভেঙে পড়ায় সমস্যায় পড়েছেন এলাকার কয়েক হাজার মানুষ। সেতুটি পুরনো অবস্থায় ফিরে না আসা পর্যন্ত এলাকার মানুষকে অনেকটা পথ ঘুরে বনগাঁয় আসতে হবে। আর তাই সেতুটি দ্রুত চলাচলের যোগ্য করে তোলার আবেদন জানিয়েছেন এলাকার মানুষ।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন