Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১০ মার্চ, ২০২৪

লোকসভায় তৃণমূলের প্রার্থী তালিকায় রয়েছে কিছু চমক

 ‌

Trinamool-candidate-list

সমকালীন প্রতিবেদন : রবিবারই প্রকাশ করা হল লোকসভা নির্বাচনে এই রাজ্যে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা। আর সেই তালিকায় দলের বেশ কয়েকজন বর্তমান সাংসদকে বাদ দিয়ে সেই আসনগুলিতে নতুনদের প্রার্থী করা হল। বাদের তালিকায় অভিনেত্রী নুসরত জাহান, মিমি চক্রবর্তীর মতো নাম রয়েছে। 

‌রবিবার ব্রিগেডে তৃণমূলের জনগর্জন সভামঞ্চ থেকে আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ টি আসনে তৃণমূলের প্রার্থীদের নাম ঘোষণা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জী। সেখানে কোচবিহার থেকে নাম ঘোষণা শুরু করেন অভিষেক।

নাম ঘোষণার সঙ্গে সঙ্গে মঞ্চের পেছন দিকে প্রার্থীদের ছবি ভেসে ওঠে। পাশাপাশি, তৃণমূল নেত্রী প্রার্থীদের সঙ্গে নিয়ে সভামঞ্চের সঙ্গে যে র‌্যাম্প করা হয়েছিল, তার উপর দিয়ে হেঁটে সভায় উপস্থিত মানুষদের সঙ্গে পরিচয় করান।

উত্তর ২৪ পরগনা জেলার যে ৫টি লোকসভা কেন্দ্র রয়েছে, তারমধ্যে বনগাঁ কেন্দ্রের গতবারের প্রার্থী মমতাবালা ঠাকুরকে ইতিমধ্যেই রাজ্যসভার সাংসদ করা হয়েছে। তাঁর জায়গায় দলের হয়ে বনগাঁ আসনে লড়াই করবেন বাগদার বিধায়ক তথা দলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাস।

বারাসত এবং দমদম লোকসভা কেন্দ্রে এবারেও যথাক্রমে ডা:‌ কাকলী ঘোষ দস্তিদার এবং সৌগত রায়কে প্রার্থী করা হয়েছে। বসিরহাট কেন্দ্রে নুসরতের বদলে প্রার্থী করা হয়েছে হাজি নুরুল ইসলামকে। আর ব্যারাকপুর কেন্দ্রে প্রার্থী করা হয়েছে রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিককে।

তৃণমূলের এবারের লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকায় বেশ কিছু চমক রাখা হয়েছে। তারমধ্যে যেমন রয়েছেন, রচনা ব্যানার্জি। তাঁকে হুগলি কেন্দ্রে বিজেপির আর এক তারকা প্রার্থী লকেট চ্যাটার্জীর বিরুদ্ধে প্রার্থী করা হয়েছে। অন্যদিকে, বহরমপুর কেন্দ্রে প্রার্থী করা হয়েছে ক্রিকেটার ইউসুফ পাঠানকে।

রাজ্যের বাকি আসনগুলিতে তৃণমূল কংগ্রেসের হয়ে কাকে, কোথায় প্রার্থী করা হয়েছে, একনজরে দেখে নেওয়া যাক সেই তালিকা। কোচবিহারে জগদীশ চন্দ্র বাসুনিয়া, আলিপুরদুয়ারে প্রকাশ চিকবড়াই, জলপাইগুড়িতে নির্মল রায়, দার্জিলিং এ গোপাল লামা, রায়গঞ্জে কৃষ্ণ কল্যানী, বালুরঘাটে বিপ্লব মিত্র। 

মালদা উত্তর কেন্দ্রে রাজ্যের প্রাক্তন আমলা প্রসুন ব্যানার্জি, মালদা দক্ষিণে শাহনওয়াজ আলী রহমান, জঙ্গিপুরে খলিলুল রহমান, মুর্শিদাবাদে আবু তাহের খান। কৃষ্ণনগরে এবারেও প্রার্থী হচ্ছেন মহুয়া মৈত্র, রানাঘাট কেন্দ্রে প্রার্থী করা হয়েছে সদ্য বিজেপি ছেড়ে আসা মুকুটমণি অধিকারীকে। 

ডায়মন্ড হারবার কেন্দ্রে এবারেও প্রার্থী দলের সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। জয়নগরে প্রতিমা মন্ডল, মথুরাপুরে বাপি হালদার। যাদবপুর কেন্দ্রের প্রার্থী দলের যুব নেত্রী সায়নী ঘোষ, কলকাতা দক্ষিণ কেন্দ্রে মালা রায় আর কলকাতা উত্তর কেন্দ্রে ফের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়।

এর পাশাপাশি, হাওড়ায় প্রসুন বন্দ্যোপাধ্যায়, উলুবেড়িয়ায় সাজদা আহমেদ, শ্রীরামপুরে কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে এবারেও প্রার্থী করা হয়েছে। আরামবাগে মিতালী বাগ, তমলুকে দেবাংশু ভট্টাচার্য, কাঁথিতে উত্তম বারিক আর ঘাটালে ফের দীপক অধিকারী। 

ঝাড়গ্রামে কালিপদ সরেন, মেদিনীপুরে জুন মালিয়া, পুরুলিয়ায় শান্তিরাম মাহাতো, বাঁকুড়ায় অরূপ চক্রবর্তী, বর্ধমান পূর্বে ডা:‌ শর্মিলা সরকার, বর্ধমান উত্তরে কীর্তি আজাদ, আসানসোলে শত্রুঘ্ন সিনহা, বোলপুরে অসিত কুমার মাল আর বীরভূমে এবারেও শতাব্দী রায়। বিষ্ণুপুর কেন্দ্রের প্রার্থী সুজাতা মন্ডল।  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন