Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৪ মার্চ, ২০২৪

প্রথম ম্যাচেই ব্যাট হাতে রাসেলের ঝড়, কাজে এল না ২৫ কোটির প্লেয়ার স্টার্ক

 

KKR-first-match

সমকালীন প্রতিবেদন : রুদ্ধশ্বাস জয় দিয়ে আইপিএল এর অভিযান শুরু করলো কলকাতা নাইট রাইডার্স। তবে শনিবার রাতে ইডেন গার্ডেন্সে প্রমাণিত হল যে, পুরনো চাল ভাতে বাড়ে। তাই হয়তো যে আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে ঘিরে প্রবল সমালোচনা হয়েছিল, তাঁরাই জ্বলে উঠলেন প্রথম ম্যাচে। 

শনিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এ দলের প্রথম ম্যাচে ভরসার দাম দিলেন রাসেল, নারিন। নবাগত ইন্ডিয়ান ফাস্ট বোলার হর্ষিত রানাও এদিন ভরসার মর্যাদা দিয়েছেন। ম্যাচের সবথেকে উত্তেজক মুহূর্তে তুলে নিয়েছেন নিজের তৃতীয় উইকেট। 

আর তারপর দলকে জয় এনে দিয়েছেন স্বভাবসিদ্ধ ভঙ্গিমায়। শনিবার প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৮ রান তোলে কলকাতা নাইট রাইডার্স। ওপেনার ফিল সল্ট ৪০ বলে ৫৪ রান করেন। 

তবে এদিন সল্ট ছাড়া দলের টপ অর্ডারের প্রত্যেকে প্রায় ব্যর্থ হন। কোনো রান না করে প্যাভিলিয়নে ফিরে যান অধিনায়ক শ্রেয়স আইয়ার। সল্ট ছাড়া কেকেআর-এর চারজন ব্যাটসম্যান দুই অংকের ঘরে রান না করে আউট হয়েছেন। 

তবে কলকাতা নাইট রাইডার্সকে বড় রানের দিকে নিয়ে যায় দলের লোয়ার মিডল অর্ডার। রমনদীপ সিং করেন ১৭ বলে ৩৫ রান, রিঙ্কু সিং করেন ১৫ বলে ২৩ রান, আন্দ্রে রাসেল করেন ২৫ বলে ৬৪ রান। 

শেষ বল পর্যন্ত ম্যাচ গড়ালেও শেষমেষ ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৪ রানে থেমে যায় সানরাইজার্স-এর স্কোরবোর্ড। ৪ রানে ম্যাচ জিতে যায় নাইটরা। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে লড়াই চালিয়ে যান হেনরিক ক্লাসেন। তিনি ৬৩ রান করেন। 

শেষ ওভারে ম্যাচের পাল্লা অনেকটা ঝুঁকে ছিল সানরাইজার্স হায়দরাবাদের দিকে। ক্লাসেনকে আউট করে নাইটদের জয় এনে দেন রানা। তিন উইকেট নিয়েছেন এদিনের ম্যাচে। রাসেল নিয়েছেন দুই উইকেট। 

সুনীল নারিন চার ওভারে দিয়েছেন মাত্র ১৯ রান, একটি উইকেট নিয়েছেন। তবে এই ম্যাচে নিরাশ করলেন মিচেল স্টার্ক। প্রায় ২৫ কোটি টাকা দাম পাওয়া অস্ট্রেলিয়ান পেসার চার ওভারে কোনো উইকেট না নিয়ে দিয়েছেন ৫৩ রান। 

তবে এটাই হয়তো টিম ওয়ার্ক। কারণ, একজন ব্যর্থ হলেও বাকিরা নিজেদের সেরাটা দিয়ে দলকে জয় এনে দিয়েছেন। হয়তো নাইটদের এই উইনিং স্ট্রিক বজায় থাকবে টুর্নামেন্টের শেষ অবধি। তবে চলতি সিজন কেমন খেলবেন নাইটরা, তা সময়ই বলবে। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন