Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৪ মার্চ, ২০২৪

চাকরি প্রার্থীদের জন্য সুখবর, মিলছে ব্যাঙ্কে চাকরির সুযোগ

Bank-job

সমকালীন প্রতিবেদন : চাকরি প্রার্থীদের জন্য রয়েছে সুখবর। এবার ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাঙ্কে চাকরির সুযোগ পাবেন প্রার্থীরা। এক্সিকিউটিভ পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। ইতিমধ্যে এই পোস্টের জন্য আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। 

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ৫ এপ্রিল পর্যন্ত আবেদন জমা করতে পারবেন। জানেন, কীভাবে আবেদন করতে হবে? আবেদনের জন্য প্রার্থীর বয়সই বা কত হতে হবে? জানা গিয়েছে, ইন্ডিয়ান পেমেন্ট ব্যাংকের এক্সিকিউটিভ পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন জমা করতে হবে। 

এই পোস্টের জন্য প্রার্থীরা কেবলমাত্র অনলাইনেই আবেদন জমা করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের বয়স অবশ্যই ২১ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। মোট ৪৭টি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। যার মধ্যে ৪ টি শূন্য পদ রয়েছে অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া শ্রেণীর আবেদনকারীর জন্য। 

১২টি শূন্য পদ ওবিসি ক্যাটাগরির জন্য, ৭টি তফসিলি জাতির জন্য এবং ৩টি তফসিলি উপজাতির জন্য। তফশিলি জাতি, তফশিলি উপজাতি এবং বিশেষভাবে সক্ষমদের জন্য ১৫০ টাকা অ্যাপ্লিকেশন ফি ধার্য করা হয়েছে, যেখানে অন্যান্য আবেদনকারীদের অ্যাপ্লিকেশন ফি বাবদ দিতে হবে ৭০০ টাকা। 

এখন প্রশ্ন হলো, কীভাবে নিয়োগ করা হবে প্রার্থীদের? এই পোস্টের জন্য আবেদনকারী প্রার্থীদের স্নাতকের নম্বর, গ্রুপ ডিসকাশন অর্থাৎ সমবেত আলোচনা এবং ব্যক্তিগত ইন্টারভিউ রাউন্ডের নম্বরের ভিত্তিতেই বেছে নেওয়া হবে। 

জেনে নিন কিভাবে আবেদন করবেন এই পোস্টের জন্য? ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে আবেদনকারীদের হোম পেজে থাকা কেরিয়ার অপশনে ক্লিক করতে হবে। 

পরবর্তী পর্যায়ে আবেদনকারীদের নিজেকে রেজিস্টার করে অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করতে হবে। অ্যাপ্লিকেশন ফর্মের সঙ্গে যাবতীয় প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে।

সবশেষে ফর্ম জমা দেওয়ার পূর্বে ভালভাবে পূরণ করা অ্যাপ্লিকেশন ফর্ম দেখে নিয়ে জমা করতে হবে। যদি ভবিষ্যতে কোনো সময় কাজে লাগে, সেই কারণে ফর্মের একটি প্রিন্ট করিয়ে রাখতে পারেন প্রার্থীরা।‌

এখানে বিশেষভাবে বলার যে, বিশেষ সূত্র মারফত পাওয়া তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। আবেদন করার আগে তথ্যগুলি ভালোভাবে যাচাই করে নিতে হবে।







‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন