Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪

ভারতীয় ক্রিকেটে দ্বিতীয় শচীনের উত্থান

 

Second-Sachin

সমকালীন প্রতিবেদন : ভারতীয় ক্রিকেটে ১০ নম্বর জার্সিটি একটা আবেগ। কারণ, এই জার্সি ক্রিকেটের ভগবান শচীন তেন্ডুলকারের। তবে এবার দ্বিতীয় শচীনের উত্থান দেখলো ভারত। যুব বিশ্বকাপে নজর কাড়ছেন এ এক অন্য শচীন। 

শুরুর দিকে ক্যামিও ইনিংস খেলছিলেন। লোয়ার অর্ডারে ব্যাট করেন। ভারতের টপ ও মিডল অর্ডার ভালো পারফর্ম করায় খুব বেশি ব্যাটিংয়ের সুযোগই পাননি। কিন্তু তারপর তিনি খেলেন সেঞ্চুরির ইনিংস। কিন্তু কে এই শচীন? 

ভারতীয় দলের এই লোয়ার অর্ডার ব্যাটসম্যানের নাম শচীন দাস। বাবা সঞ্জয় দাস। মহারাষ্ট্রের বীড় জেলায় বাস। শচীন তেন্ডুলকরের বিরাট ভক্ত। সেই কারণেই ছেলের নাম রেখেছেন শচীন। 

সেই ছেলে কিংবদন্তি শচীন তেন্ডুলকরের মতো ক্রিকেটই খেলবেন, সেটা কি আগে ভাবতে পেরেছিলেন? হয়তো না। তবে একটা প্রত্যাশা অন্তত পূরণ হয়েছে। প্রিয় শচীন তেন্ডুলকরের মতো সঞ্জয় দাসের ছেলে শচীনও ১০ নম্বর জার্সি পরেন। 

সিনিয়র দলে অবশ্য এই নম্বর কাউকেই দেওয়া হবে না। যুব বিশ্বকাপের আগে গত বছরের শেষ দিকে দুবাইতে হয়েছিল এশিয়া কাপ। সেখান থেকেই ক্যামিও ইনিংসে নজর কাড়ছিলেন শচীন দাস।

উল্লেখ্য, ঘরের মাঠে গত ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয় ভারতকে। মাস তিনের মধ্যে ফের বিশ্বকাপের ফাইনালে সম্মুখসমরে ভারত-অস্ট্রেলিয়া। 

এবার দক্ষিণ আফ্রিকার মাটিতে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের খেতাবি লড়াইয়ে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপে প্রতি ম্যাচেই শচীনের সংক্ষিপ্ত কিন্তু ঝোড়ো ইনিংস খেলেছেন। 

তাতে একদিকে যেমন দর্শকদের কাছে বিনোদন, তেমনই দলের বড় রান করতেও সাহায্য করেছে। সুপার সিক্স পর্বে অবশেষে বড় ইনিংস খেলার সুযোগ পেয়েছেন শচীন। 

সুযোগটা কাজে লাগিয়েছেন সেঞ্চুরি মেরে। আর এবার তাঁর দিকে তাকিয়ে ভারত। হয়তো আরেক শচীনের উত্থান ঘটবে যুব বিশ্বকাপ ফাইনালেও। 







‌‌‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন