Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

১০ দিনের পুলিশ হেফাজত শেখ শাহজাহানের

 ‌

Police-custody

সমকালীন প্রতিবেদন : আদালতের নির্দেশে ১০ দিনের পুলিশ হেফাজত হলো রাজ্য পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ নেতা শেখ শাহজাহানের। ঈদের দায়ের করা অভিযোগের ভিত্তিতে এবং পুলিশের শুভমতো মামলার প্রেক্ষিতেই গ্রেপ্তার হলো শাহজাহান।

উল্লেখ্য, চাপের মুখে অবশেষে ৫৬ দিনের মাথায় গ্রেপ্তার করা হলো শেখ শাহজাহান কে। সন্দেশখালি থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে মিনাখা থানা এলাকা থেকে বুধবার রাতে তাকে গ্রেফতার করে রাজ্য পুলিশ।

জমি দখল, অপহরণ, শ্লীলতাহানির মতো বহু অভিযোগের পাহাড় জমেছে শেখ শাহজাহানের বিরুদ্ধে। এলাকার মানুষের ক্ষোভ প্রশমিত করতে ক্যাম্প করে অভিযোগ নেওয়ার ব্যবস্থা করে সন্দেশখালি থানার পুলিশ। আর সেখানেই একের পর এক অভিযোগ জমা পড়ে।

গ্রেফতার প্রসঙ্গে এদিন এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতিম সরকার বলেন, আইনি জটিলতার কারণে শেখ শাহজাহানকে এতদিন গ্রেপ্তার করা সম্ভব হচ্ছিল না। আদালত স্থগিতাদেশ তুলে নেওয়ার পরে গতরাতে শাহজাহানকে গ্রেফতার করা সম্ভব হয় বলে জানিয়েছেন এডিজি।

এদিকে, সন্দেশখালীর ত্রাস শেখ শাহজাহান গ্রেপ্তারের ঘটনার পর থেকেই উৎসব শুরু হয়েছে সন্দেশখালি থানা এলাকায়। এলাকার মহিলা-পুরুষ নির্বিশেষে আবির খেলায় মেতেছেন, লাড্ডু বিলি করা হয়েছে। শেষ পর্যন্ত শাহজাহান গ্রেপ্তার হওয়ায় তাদের মধ্যে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে।

বৃহস্পতিবার শেখ শাহজাহানকে আদালতে তোলা হয়। তার পক্ষের আইনজীবী জামিনের আবেদন করলেও তা খাদিজ হয়ে যায়। আদালতের নির্দেশে আগামী দশ দিন শাজাহানকে পুলিশ হেফাজতে পাঠানো হয়। 

যেহেতু এখন থেকে শাহজাহানের বিষয়ে তদন্তের দায়িত্ব নিয়েছে রাজ্য পুলিশের সিআইডি, তাই এদিন আদালতের নির্দেশের পর শাহজাহানকে সরাসরি সিআইডির সদর কার্যালয় ভবানী ভবনে নিয়ে যাওয়া হয়। আগামী ১০ দিন সেখানেই তার জিজ্ঞাসাবাদ চলবে।‌




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন