Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪

সোশ্যাল মিডিয়ায় চর্চার কেন্দ্রে বি টেক পানিপুরি ওয়ালি

 

B-Tech-Panipuri-Wali

সমকালীন প্রতিবেদন : উচ্চশিক্ষিত হয়েও মনের মতো চাকরি না পাওয়ায় অনেকেই এখন অন্য পেশার সঙ্গে জুড়ছেন। কেউ আয় করছেন সমাজমাধ্যম থেকে, কেউ আবার শুরু করছেন ব্যবসা। 

বি টেক পড়াশোনা শেষ করে চাকরি না পেয়ে ফুচকার স্টল খুলেছেন ২১ বছর বয়সি তাপসী উপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় প্রায়ই দেখা যায় তাঁকে। একজন তরুণ উদ্যোক্তা হিসেবে বিখ্যাত তাপসী। 'বি টেক পানিপুরি ওয়ালি' নামে একটি স্ট্রিট ফুড চেইন চালান এই মহিলা। 

সব মিলিয়ে বেশ ভালোই চলছিল মহিলার ব্যবসা। এরই মধ্যে মাহিন্দ্রা কোম্পানির অন্যতম কালেকশন নিয়ে এমনই একটি কাজ করে বসলেন তাপসী উপাধ্যায়, যা দেখে মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রাও রীতিমত অবাক। পুরোটা জানলে হয়ত আপনিও অবাক হবেন। 

তাপসীর ওই কর্মকাণ্ডের ভিডিওটি নিজেই শেয়ার করে নিয়েছেন আনন্দ মাহিন্দ্রা। ভিডিওতে দেখা যাচ্ছে, তাপসী নিজেই পানিপুরির ঠেলাটিকে মাহিন্দ্রা থারের সঙ্গে আটকে নিয়ে যাচ্ছেন। থার চালাচ্ছেন মহিলা নিজেই। 

লাল রঙের গর্জিয়াস থার। ড্রাইভার ওই সাদামাটা মহিলা। নাহ, ড্রাইভার বললে ভুল হবে। তিনিই ওই থারের মালিক। সম্প্রতি কিনেছেন গাড়িটি। পানিপুরি বিক্রি করেই। আর বিষয়টিই মনে ধরেছে চেয়ারম্যান মাহিন্দ্রার।

তরুণ উদ্যোক্তার সাফল্যে সম্প্রতি মাহিন্দ্রা খুশি হয়ে লিখলেন, ‘মানুষকে এমন জায়গায় যেতে সাহায্য করতে হবে, যেখানে তারা আগে যেতে পারেনি। মানুষকে অসম্ভবকে সম্ভব করতে সাহায্য করতে হবে। বিশেষ করে আমরা চাই আমাদের গাড়িগুলি মানুষকে সাহায্য করতে এবং তাদের স্বপ্নগুলিকে বাঁচিয়ে রাখুক।’ 

এরপরেই মাহিন্দ্রা বলেন, ‘এখন আপনি নিশ্চয়ই বুঝতে পারছেন যে, কেন আমি তাপসীর এই ভিডিওটি বিশেষভাবে পছন্দ করলাম।’ আর এই সম্মিলিত কর্মকান্ডকে আজ সেলাম জানাচ্ছে গোটা দেশ।



 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন