Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

আইপিএল-এর আগেই ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন নাইট তারকা

 

Andre-Russell

সমকালীন প্রতিবেদন : আন্দ্রে রাসেল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের পাশাপাশি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে একটা বড় নাম। বিশ্বের এমন কোনও লিগ নেই যেখানে রাসেল খেলেননি। তাঁর বড় শট নেওয়ার ক্ষমতা তাঁকে বাকিদের থেকে আলাদা করেছে। 

তিনি যেমন ফিনিশ করতে পারেন, তেমনই তিনি প্রয়োজনের সময় উইকেট নিতে পারেন। বর্তমানে তিনি নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজির অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। তবে এবার অবসরের ঘোষণা করলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল। 

আন্তর্জাতিক ক্রিকেটে নিজের বিদায়ের দিন ঘোষণা করে দিলেন তিনি। কয়েকমাস আগে তিনি জাতীয় দলে কামব্যাক করেন। সেখানে তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেন। 

আর এরপরই তিনি পাকাপাকিভাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা করলেন। কবে তিনি শেষ ম্যাচ খেলবেন সেটাও জানিয়ে দিয়েছেন।রাসেল জানিয়েছেন, ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপ পর্যন্ত তিনি খেলবেন। এটি হবে মেরুন জার্সিতে তাঁর শেষ খেলা। 

এবার টি-২০ বিশ্বকাপ আয়োজন করবে মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। ফলে নিজের ঘরের মাঠে খেলে অবসর নিতে চান রাসেল। তবে তিনি এটাও জানিয়েছেন যে, দল চাইলে তিনি বিশ্বকাপ খেলতে তৈরি। 

উল্লেখ্য, এর আগেও এমন অবসর নেওয়ার ইঙ্গিত তিনি দিয়েছেন। তবে সরকারি ঘোষণা অবশ্য তখন করেননি তিনি। এবার তিনি করলেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও তিনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাবেন। এই বিষয়ে অবশ্য তিনি কোনও আপডেট দেননি। 

অস্ট্রেলিয়া সিরিজের পর রাসেল আইপিএল খেলতে নামবেন কেকেআরের হয়ে। তারপরেই তিনি যাবেন বিশ্বকাপ খেলতে। তাই আইপিএল-এ যে রাসেল খেলবেন, তা মোটামুটি নিশ্চিত। কাজেই এটা কেকেআর প্রেমীদের জন্য সুখবর। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন