Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪

জন্মদিনের আনন্দ ভুলে মায়ের পারলৌকিক কাজ করতে হল সায়নীকে

Sayani-Ghosh

সমকালীন প্রতিবেদন : কয়েকদিন আগেই মাতৃহারা হয়েছেন অভিনেত্রী সায়নী ঘোষ। গত ১৫ জানুয়ারি, সোমবার পরলোকগমন করেছেন অভিনেত্রীর মা সুদীপা ঘোষ।  তার আগে রবিবার তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাঁকে ভর্তি করা হয় বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে। 

জানা গেছে, বেশ কয়েকমাস ধরেই শ্বাসনালীর সংক্রমণে ভুগছিলেন সুদীপা দেবী। তারপর রবিবার ভর্তি করা হলে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। সোমবারই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আর এবার জন্মদিনের দিনেই মায়ের পারলৌকিক ক্রিয়া সম্পন্ন করলেন অভিনেত্রী। 

সায়নী তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে মায়ের পারলৌকিক ক্রিয়াকর্মের ছবি পোস্ট করেন। এই ছবিতে নিজের হাতে মায়ের ক্রিয়া সম্পন্ন করতে দেখা গেছে অভিনেত্রীকে। তবে শুধু ছবি নয়, মায়ের উদ্দেশ্যে এদিন কিছু আবেগী কথাও লেখেন অভিনেত্রী। 

এদিন তিনি লেখেন, 'মা, আজ থেকে বত্রিশ বছর আগে ঠিক এই দিনে তুমি আমাকে ভূলোকের আলো দেখিয়েছিলে, বত্রিশ বছর পর আজ ঠিক একই দিনে তোমাকে আমি ব্রহ্মলোকের আলোকপথে এগিয়ে দিলাম। 

তোমার অসীম জ্ঞান, বুদ্ধিমত্তা, সকল জীবের প্রতি পরম স্নেহ, পরোপকারি মন, সরল স্বভাব, অতি সাধারন জীবনযাপন, পরিবার পরিজনের প্রতি দায়িত্ববোধ, নিরলস কর্ম ও সংসার সাধনা, অপরিসীম সহ্যশক্তি, প্রাণ খুলে হাসার ক্ষমতা, 

আনন্দে থাকা ও আনন্দে রাখার ক্ষমতা আমাকে মন্ত্রমুগ্ধ করেছে বার বার। বছরের পর বছর শত মানসিক ও শারীরিক কষ্টকে উপেক্ষা করে হাসি মুখে লড়াই করে চলা, সত্যি এক সাধারণ মেয়ের অসাধারণ মা তুমি।'

একইসঙ্গে এই পোস্টে অভিনেত্রী যোগ করেন, 'গুরু বলেছেন, তুমি উত্তরায়ণের মুহুর্তে যাত্রা করেছো। একমাত্র খুব উচ্চমানের মানুষরাই এমন দিনে দেহ রাখার ভাগ্য পায়। তোমার আত্মা আলোক পথে চলে গেছে। 

সমস্ত কর্মের অবসান হয়েছে, পূর্ণ মুক্তি। পরম করুনাময় ঈশ্বরের চরনযুগলে শান্তিতে তোমার স্থান হোক, এই প্রার্থনা দিয়েই জন্ম মৃত্যুর এই বৃত্ত আজ সম্পূর্ন করলাম। 

তোমার সকল শক্তিকে নিজের ভিতর ধারন করলাম, তোমার সকল অসম্পূর্ণ স্বপ্নকে পূর্ণ করার প্রতিজ্ঞা করলাম।' তাঁর পোস্ট দেখেই বোঝা গেল তাঁর ঘন আবেগের মনোবৃত্তি। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন