Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪

বনগাঁর প্রাক্তন পুরপ্রধানের শ্বশুরবাড়ি থেকে সাড়ে ৮ লক্ষ টাকা বাজেয়াপ্ত করল ইডি

 ‌

Money-seazed

সমকালীন প্রতিবেদন : ‌দীর্ঘ কয়েক ঘন্টা তল্লাসী এবং জিজ্ঞাসাবাদের পর অবশেষে বনগাঁ পুরসভার প্রাক্তন প্রধানের শ্বশুরবাড়ি থেকে নগদ সাড়ে ৮ লক্ষ টাকা বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সংবাদ মাধ্যমের কাছে এমনই জানিয়েছেন তদন্তে আসা ইডির এক পদস্থ আধিকারিক।

শুক্রবার সাতসকালেই রাজ্যের একাধিক জায়গার পাশাপাশি বনগাঁতেও তদন্তে আসে ইডির প্রতিনিধিরা। মূলত রেশন দুর্নীতি মামলার তদন্তের জেরেই এই অভিযান বলে ইডি সূত্রে জানা গেছে। এদিন সকাল ৭ টা নাগাদ একযোগে বনগাঁর শিমুলতলা এলাকায় অভিযান চালায় ইডি।

এদিন সকালে বনগাঁ পুরসভার প্রাক্তন প্রধান শঙ্কর আঢ্য এবং তাঁর শ্বশুর বিনয়কুমার ঘোষের বাড়িতে হানা দেন ইডির প্রতিনিধিরা। সঙ্গে নিরাপত্তার দায়িত্বে ছিল কেন্দ্রীয় বাহিনী। এই দুই বাড়ির পাশাপাশি এদিন শঙ্কর আঢ্যর দুই ঘনিষ্ঠ কর্মী এবং তাঁর ভাইয়ের আইসক্রিম কারখানায় হানা দেন ইডির আধিকারিকেরা।

একইযোগে ৫ জায়গায় তল্লাসী এবং জিজ্ঞাসাবাদ চলতে থাকে। গোটা দিন কেটে রাতও হয়ে যায়। অবশেষে এদিন রাত পৌঁনে ৯ টা নাগাদ শঙ্কর আঢ্যর শ্বশুর বিনয়কুমার ঘোষের বাড়ি থেকে বেরিয়ে যান ইডির আধিকারিকেরা। 

সেই সময় সাংবাদিকেরা ইডির প্রতিনিধিদের এই তদন্তের অগ্রগতির বিষয়ে প্রশ্ন করলে ইডির এক পদস্থ আধিকারিক জানান, এই বাড়ির একটি আলমারি থেকে হিসাব বহির্ভূত সাড়ে ৮ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। আর সেই টাকা বাজেয়াপ্ত করেছেন তাঁরা। 

এর পাশাপাশি, ওই বাড়ি থেকে বেশ কিছু নথিও উদ্ধার করেছেন তাঁরা। তদন্তের স্বার্থে সেই নথি তাঁরা সঙ্গে করে নিয়ে যাচ্ছেন। বিনয়কুমার ঘোষের বাড়ি থেকে বেরিয়ে ইডির ওই প্রতিনিধিরা শঙ্কর আঢ্যর বাড়িতে ঢোকেন। সেখানে এখনও তদন্তের কাজ চালিয়ে যাচ্ছেন ইডির আধিকারিকেরা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন