Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩

নীতিশকে সরিয়ে কাকে ক্যাপ্টেন করবে কলকাতা নাইট রাইডার্স?

 

Kolkata-Knight-Riders

সমকালীন প্রতিবেদন : কেকেআর শিবিরে মেন্টর হিসাবে যোগ দিয়েছেন প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর। ক্যাপ্টেন হিসেবে কলকাতাকে দু’বার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন তিনিই। তাই মেন্টর হিসেবেও এই সিজনে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে গম্ভীরের। 

দল গঠন থেকে অধিনায়ক নির্বাচনের ক্ষেত্রেও যে তাঁর হাত থাকবে তা বলাই যায়। এদিকে, ২০২২ সালের আইপিএল-এ কলকাতার ক্যাপ্টেন ছিলেন শ্রেয়স আইয়ার। কিন্তু চোটের জন্য গত বছর আইপিএল খেলতে পারেননি তিনি। তাঁর পরিবর্তে কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দিয়েছিলেন নীতিশ রানা। 

এ বার সুস্থ শ্রেয়স বিশ্বকাপে অনবদ্য পারফর্ম করেছেন। আইপিএল খেলবেন কলকাতার হয়ে। তিনিই কি আবার দলকে নেতৃত্ব দেবেন? না কি দায়িত্বে থাকবেন নীতিশই? এখনও সিদ্ধান্ত নিতে পারেননি কেকেআর কর্তৃপক্ষ। সূত্রের খবর, অধিনায়ক নির্বাচন নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়েছে কেকেআর শিবিরে।

উল্লেখ্য, ঘরোয়া ক্রিকেটে গম্ভীর এবং নীতিশ দু’জনেই দিল্লির ক্রিকেটার। গম্ভীরের কোচ সঞ্জয় ভরদ্বাজের কাছেই খেলা শিখেছেন নীতিশ। দিল্লিতে ভরদ্বাজের এলবি শাস্ত্রী ক্রিকেট অ্যাকাডেমিতে দু’জনে একসঙ্গে অনুশীলনও করেছেন বহু দিন। 

ক্রিকেট মহলে গম্ভীরের ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত নীতিশ। স্বভাবতই কেকেআরের অধিনায়ক হিসাবে নীতিশকে আবার বেছে নিতে পারেন গম্ভীর। কিন্তু তাঁর নেতৃত্বে ২০২৩ সালের আইপিএলে কেকেআরের ফলও ভাল হয়নি। 

অন্যদিকে, ভারতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটার অভিজ্ঞতা এবং ক্রিকেটীয় দক্ষতায় নীতিশের থেকে এগিয়ে। যা উপেক্ষা করা কঠিন কেকেআর শিবিরের পক্ষে। আবার তাঁকে নীতিশের নেতৃত্বে খেলতে বলা হলে নতুন সমস্যা তৈরি হতে পারে। অসন্তুষ্ট হতে পারেন মুম্বইয়ের ব্যাটার।

তবে আগামী আইপিএলে দলকে নেতৃত্ব দেওয়ার ব্যাপারে শ্রেয়স কিছুটা এগিয়ে থাকলেও নিলামের পর সম্পূর্ণ দল দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কেকেআর কর্তৃপক্ষ।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন