Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩

দুই ক্যাপ্টেনকে সামনে রেখেই বাইশ গজের যুদ্ধে নামবে কলকাতা নাইট রাইডার্স

 

Kolkata-Knight-Riders

সমকালীন প্রতিবেদন : কয়েকমাস আগেই নাইটদের সংসারে আগমন ঘটেছে গৌতম গম্ভীরের। তাঁর নেতৃত্বেই দুবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে শাহরুখের স্বপ্নের দল। তাই তাঁর থেকে ভালো কেকেআরকে আর কেই বা চিনতে পারে। 

তবে ফিরেই রদবদলের পথে হাঁটতে শুরু করে দিয়েছেন গৌতম। বহুদিনের পুরনো ওপেনার সমস্যা নাকি মিটেছে। এবার যাঁকে ঘিরে কেকেআরের সাফল্যের ছক সাজাবেন, তাঁকেও বেছে ফেললেন গম্ভীর। 

অর্থাৎ নানা জল্পনার পর আসন্ন সিজনের জন্য ক্যাপ্টেনকে বেছে নিয়েছে দল। বেগুনি জার্সিতে আবার নেতা হয়ে ফিরছেন শ্রেয়স আইয়ার। ২০২২ সালের আইপিএল মরসুমে শ্রেয়সকেই অধিনায়ক করা হয়েছিল। 

কিন্তু গত মরসুমে চোটের কারণে আইপিএল থেকে সরে দাঁড়াতে হয়েছিল মুম্বইয়ের ক্রিকেটারকে। তাঁর বদলে নীতীশ রানা কেকেআরের ক্যাপ্টেন্সি সামলান। অভিজ্ঞতা কম, তাই সাফল্যও আসেনি। তবে গম্ভীর এসেই শ্রেয়সকে ফেরালেন তাঁর মসনদে।

উল্লেখ্য, গম্ভীর নিজেও দিল্লির প্রাক্তন ক্যাপ্টেনকে যথেষ্ট পছন্দ করেন। তিনি মেন্টর হয়ে আসার পর শ্রেয়সের সঙ্গে বেশ কয়েক দফা আলোচনাও করেছেন। কীভাবে সাজানো হবে টিম, নিলামে কাদের দিকে নজর রাখা হবে, এই সমস্ত সিদ্ধান্তই শ্রেয়সকে সঙ্গে নিয়েই গৌতম নিয়েছেন। 

গম্ভীরের টার্গেট কেকেআরকে আবার ট্রফির আলোয় ফেরানো। আর সেটা যে শ্রেয়সের মতো অভিজ্ঞ এবং পরিণত ব্যাটার ও ক্যাপ্টেনই করতে পারেন, ভালোই জানেন কেকেআর মেন্টর। নীতীশকে নেতৃত্বের দায় থেকে মুক্ত করা হলেও শ্রেয়সের ডেপুটি রেখে দেওয়া হল। 

সম্প্রতি, নিজের এক্স হ্যান্ডেলে গম্ভীর লিখেছেন, ‘শ্রেয়স ও নীতীশকে অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন। দুই লিডার যুদ্ধের জন্য প্রস্তুত হও।’ এদিন, শ্রেয়সের নাম সরকারিভাবে ঘোষণা করেন নাইটদের সিইও ভেঙ্কি মাইসোর। 

তিনিই জানিয়ে দেন যে, ২০২৪ সালের আইপিএলে নাইটদের অধিনায়ক হিসেবে শ্রেয়সকে দেখা যাবে। তবে দলের ‘মেন্টর’ গৌতম গম্ভীর দুই ‘লিডার’-কে সামনে রেখেই যে যুদ্ধ জয়ের বার্তা দিলেন নাইটদের, তা মোটামুটি স্পষ্ট।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন