Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩

টি-টোয়েন্টির পর এবার ওডিআই ফরম্যাটেও ভারতীয় দলে জায়গা তরুণ ক্রিকেটার রিঙ্কু সিংয়ের

 

Cricketer-Rinku-Singh

সমকালীন প্রতিবেদন : দু'বছর আগেও রিঙ্কু সিংয়ের নাম তেমন কেউ জানতো না। ভারতীয় কেন, আইপিএল-এও অনিয়মিত ব্যাটসম্যান ছিলেন তিনি। তবে কলকাতা নাইট রাইডার্স থেকেই উত্থান ঘটে এই বিধ্বংসী ব্যাটসম্যানের। 

আর সেই থেকেই ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা পায় আলীগড়ের এই তরুণ।তবে এখানেই থমকে নেই রিঙ্কু। নিজের ঝোড়ো ব্যাটিং দিয়ে তিনি যেমন মুগ্ধ করেছেন দেশবাসীকে, তেমনই তাঁর ব্যাটিং দেখে তাঁকে আরো বড় দায়িত্বে আনতে চলেছে বিসিসিআই। 

টি-টোয়েন্টির পর এবার ওডিআই ফরম্যাটেও ফিনিশার হিসেবে জায়গা পেলেন এই ব্যাটসম্যান। গত ৩০ নভেম্বর ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সচিব জয় শাহ দক্ষিণ আফ্রিকা সফরের জন্য খেলোয়াড়দের নাম ঘোষণা করেছেন। 

দলে জায়গা পাওয়া রিঙ্কু সিং তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচে খেলার সুযোগ পেলেও পেতে পারেন, এই দুই ফরম্যাটের স্কোয়াডে তাঁর নাম রয়েছে। 

আগামী ১০ ডিসেম্বর ডারবানে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। শেষ ওয়ানডে হবে ২১ ডিসেম্বর। ভারতীয় দলে রিঙ্কুর নির্বাচিত হওয়ায় তাঁর পরিবার, কোচ মাসুদুজ্জামান আমিনী ‌যথেষ্ট খুশি। 

পাশাপাশি, ভক্তদের মধ্যে আনন্দের ঢেউ উঠেছে।তাঁর এই সিলেকশনে খুশি দেশের ক্রিকেট ভক্তরাও। কারণ, ফিনিশার হিসেবে নিজের জাত খুব কম দিনেই চিনিয়ে দিয়েছেন এই ব্যাটসম্যান। 

এখন একনজরে দেখে নিন আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য কেমন হতে চলেছে ভারতীয় দল। তিন ম্যাচের ওয়ানডে দলে অধিনায়ক হিসেবে রয়েছেন কেএল রাহুল। এছাড়াও, দলের উইকেট কিপার হিসেবে জায়গা পেয়েছেন সঞ্জু স্যামসন। 

পাশাপাশি, দলে রয়েছেন ঋতুরাজ গায়কওয়াড়, সাই সুদর্শন, তিলক ভার্মা, রজত পাতিদার, রিঙ্কু সিং, শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আবেশ খান, অর্শদীপ সিং ও দীপক চাহার। হয়তো এই দল দক্ষিণ আফ্রিকার মাটিতেই তাদের দুরমুশ করে দেশে ফিরবে। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন