Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩

বনগাঁয় স্কুলের ‌মিড ডে মিলের আলু চুরির অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

 

Mid-day-meal-potato-theft

সমকালীন প্রতিবেদন : ‌প্রাথমিক বিদ্যালয়ের মিল ডে মিলের সামগ্রী চুরি করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠলো স্কুলেরই এক শিক্ষকের বিরুদ্ধে। আর এই ঘটনা হাতেনাতে ধরে ফেললেন গ্রামবাসীরা। তারপরই ওই শিক্ষককে স্কুলঘরের ভেতরে আটকে রাখলেন গ্রামবাসীরা।

জানা গেছে, মিড ডে মিলের এই অনিয়মের অভিযোগ উঠেছে বনগাঁ ব্লকের গ্যাঁড়াপোতা গ্রাম পঞ্চায়েতের কমলাপুর প্রাথমিক বিদ্যালয়ে। এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসী সহ পড়ুয়াদের অভিভাবকেরা। তাঁরা একে একে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে একাধিক অনিয়মের অভিযোগ তুলে ধরেন।

গ্রামবাসী এবং অভিভাবকদের অভিযোগ, সরকারের পক্ষ থেকে এই স্কুলের পড়ুয়াদের মিড ডে মিলের জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু দেওয়া হলেও পড়ুয়াদের চাহিদামতো খাবার দেওয়া হয় না। খাবার চাইতে গেলে উল্টে বকাবকি করা হয়। এই নিয়ে আগে থেকেই ক্ষোভ তৈরি হয়েই ছিল অভিভাবকদের মধ্যে। 

বৃহস্পতিবার সরকারি ঘোষণা অনুযায়ী স্কুল ছুটি ছিল। আর ছুটির দিনেই ওই স্কুলের এক শিক্ষক স্কুলে হাজির হয়ে নিজের একটি হাতব্যাগে করে মিড ডে মিলের আলু নিয়ে যাচ্ছিলেন। ছুটির দিনে ওই শিক্ষককে স্কুল চত্ত্বরে দেখে সন্দেহ হয় গ্রামবাসীদের।

আর সেই সন্দেহের জেরে গ্রামবাসীরা ওই শিক্ষকের হাতে থাকা ব্যাগ পরীক্ষা করতে গিয়েই তার ভেতরে বেশ কিছু আলু দেখতে পান। গ্রামবাসীদের অভিযোগ, ওই শিক্ষক স্কুলের মিড ডে মিলের আলু বাড়ি নিয়ে যাচ্ছিলেন। গ্রামবাসীদের আরও অভিযোগ, এর আগেও ওই শিক্ষকের বিরুদ্ধে এই ধরনের অভিযোগ উঠেছে।

এই ঘটনার কথা মুখে মুখে প্রচার হয়ে যেতেই স্কুল চত্ত্বরে হাজির হন বহু মানুষ। অভিযুক্ত শিক্ষককে এরপর স্কুল ঘরের ভেতরে দীর্ঘক্ষণ আটকে রাখা হয়। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে ওই শিক্ষককে উদ্ধার করে আনেন। গ্রামবাসীদের অভিযোগ, এর আগে স্কুলের মোটর চুরির ঘটনা ঘটেছে। 








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন