Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

বনগাঁয় ডেঙ্গুতে মৃত্যু যুবতীর, প্রশাসনের উপর ক্ষোভ বাড়ছে

Dengue-death

সমকালীন প্রতিবেদন : বনগাঁয় ‌ফের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটলো। এবারেও সেই বনগাঁ ব্লকের আকাইপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়। এই মরসুমে বনগাঁ মহকুমায় আকাইপুর গ্রাম পঞ্চায়েত এলাকাতেই সবথেকে বেশি ডেঙ্গুতে আক্রান্ত এবং মৃত্যুর ঘটনা ঘটছে। আর এরজন্য প্রশাসনের গাফিলতিকেই দায়ী করছেন এলাকার মানুষ।

গোটা রাজ্যেই ক্রমশ বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। কলকাতা সহ উত্তর ২৪ পরগনা জেলার বেশ কিছু এলাকায় এবছরও ডেঙ্গুর উপদ্রব শুরু হয়েছে। এরমধ্যে বনগাঁ ব্লকে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। এই পরিস্থিতির জন্য স্থানীয় পঞ্চায়েতকেই দায়ী করেছেন এলাকার মানুষ।

জানা গেছে, বনগাঁ ব্লকের আকাইপুর গ্রাম পঞ্চায়েতের আইটপাড়া এলাকায় এদিন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যার মৃত্যু হয়েছে, তার নাম চৈতি বিশ্বাস। বছর ২১ বয়সের চৈতি বুধবার থেকে জ্বরে আক্রান্ত হয়েছিলেন। এরপর স্থানীয় চিকিৎসকের মাধ্যমে তার চিকিৎসা চলছিল। 

শনিবার সকালে তাকে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ওইদিন গভীর রাতে হাসপাতালেই মৃত্যু হয় চৈতির। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পরিবারে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, পঞ্চায়েতের পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধের জন্য কোন ব্যবস্থা নেওয়া হয় না। 

আইটপাড়া এলাকার বিজেপি নেতা সুদীপ বিশ্বাস বলেন, পঞ্চায়েতের উদাসীনতার কারণে এই মৃত্যু হল। পঞ্চায়েতের পক্ষ থেকে ডেঙ্গু নিয়ে কোনওরকম ব্যবস্থা নেওয়া হয় না। বিজেপির পক্ষ থেকে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই বনগাঁ মহকুমার বিভিন্ন এলাকায় ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। স্থানীয়ভাবে এব্যাপারে পঞ্চায়েতের পক্ষ থেকে সেভাবে নজরদারি না চালানোর কারণে এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে মনে করছেন এলাকার মানুষ।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন