Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৭ আগস্ট, ২০২৩

বন্ধন এক্সপ্রেস ট্রেন থেকে ২৮ লক্ষ টাকার প্রসাধন সামগ্রী বাজেয়াপ্ত

 ‌

Toiletries-seized-from-express-train

সমকালীন প্রতিবেদন : ‌ফের বন্ধন এক্সপ্রেস ট্রেন থেকে কয়েক লক্ষ টাকা মূল্যের প্রসাধন সামগ্রী আটক করল সীমান্ত রক্ষী বাহিনী। প্রসাধন সামগ্রী ছাড়াও তারমধ্যে রয়েছে কাপড়, তামাক এবং ওটস ইত্যাদি। ভারত থেকে সেগুলি বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছিল।

চোরাপথের পাশাপাশি সড়কপথেও পাসপোর্ট যাত্রীদের মাধ্যমে ভারত এবং বাংলাদেশের মধ্যে সোনার বিস্কুট পাচারের ঘটনা অহরহ ঘটে থাকে। মাঝেমধ্যেই বিএসএফের হাতে তা ধরা পড়ে। এর পাশাপাশি আর্ন্তজাতিক রেলপথেও অন্যভাবে এক দেশ থেকে আর এক দেশে পণ্য নিয়ে যাওয়া হচ্ছে।

নিত্য ব্যবহার্য এই সামগ্রীগুলি ব্যক্তিগত ব্যবহারের নাম করে লক্ষ লক্ষ টাকার সামগ্রী বন্ধন এক্সপ্রেসের মতো ট্রেনে করে ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছে। অথচ এই পণ্যের কোনও বৈধ কাগজপত্র থাকছে না। 

ফলে সেগুলিকে অবৈধ হিসেবে গণ্য করে তা বাজেয়াপ্ত করছে বিএসএফ।পেট্রাপোল সীমান্তের বিএসএফের ১৪৫ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা এভাবেই বন্ধন এক্সপ্রেস ট্রেন থেকে আটক করল প্রায় ২৮ লক্ষ ৭৪ হাজার টাকার সামগ্রী। 

ট্রেনটি কলকাতা থেকে ছেড়ে পেট্রাপোল সীমান্তে এসে পৌঁছানোর পর সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ট্রেনে তল্লাসী চালানোর পর সামগ্রীগুলি উদ্ধার হয়। ট্রেনের একটি বগিতে মোট ৩৮ টি ব্যাগে এই সামগ্রীগুলি রাখা ছিল। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন