Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩

পাচারের আগেই ডেঙ্গু পরীক্ষার কিট সহ বিএসএফের হাতে আটক দুই যাত্রী

 ‌

Dengue-test-kit

সমকালীন প্রতিবেদন : ‌চোরাচালানের নতুন সামগ্রী ডেঙ্গু পরীক্ষার কিট। আর সেই কিট পাচার করতে গিয়ে বিএসএফের হাতে আটক হল দুই বাংলাদেশি যাত্রী। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে কয়েক লক্ষ টাকা। বনগাঁর পেট্রাপোল সীমান্তের ঘটনা। 

বিএসএফ সূত্রে জানা গেছে, পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশে যাওয়ার সময় বিএসএফ সন্দেহভাজন এক বাংলাদেশী যাত্রীকে আটক করে। বিএসএফের ১৪৫ নম্বর ব্যাটালিয়নের জাওয়ানরা তল্লাশির সময় তার ব্যাগ থেকে ডেঙ্গু পরীক্ষার ২৪৩০ টি কিট উদ্ধার করেন। 

এরপরই ওই বাংলাদেশী যাত্রীকে আটক করে বিএসএফ। ধৃত ব্যক্তির নাম মহম্মদ আকরাম হোসেন। জিজ্ঞাসাবাদ করে বিএসএফ তার কাছ থেকে জানতে পারে যে, বাংলাদেশে সে একটি ওষুধের দোকানে কাজ করে। আর সেই কাজের সূত্র ধরেই সে এগুলি বাংলাদেশে নিয়ে যাচ্ছিল। 

অন্যদিকে, একই দিনে আরও ৪০টি ডেঙ্গু পরীক্ষার কিট সহ এক বাংলাদেশী যাত্রীকে আটক করে বিএসএফ। ধৃতের নাম আব্দুল করিম। বিএসএফ তাকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, সে বনগাঁতেই একটি ওষুধের দোকানে কাজ করে। 

দুটি পৃথক অভিযানে মোট ২৪৭০ টি ডেঙ্গু পরীক্ষার কিট উদ্ধার করে বিএসএফ। উদ্ধার হওয়া কিটগুলির বর্তমান বাজার মূল্য প্রায় ৮ লক্ষ ৮৮ হাজার টাকা। উদ্ধার হওয়া কিটগুলি বিএসএফের পক্ষ থেকে পেট্রাপোল শুল্ক দপ্তরের হাতে তুলে দেও‌য়া হয়েছে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন