Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২ আগস্ট, ২০২৩

পুকুর থেকে মাছের বদলে জালে উঠলো একগুচ্ছ ভোটার কার্ড

A-set-of-voter-cards

সমকালীন প্রতিবেদন : ‌মাছ ধরার উদ্দেশ্যে পুকুরে জাল ফেলতেই মাছের বদলে উঠে এলো একাধিক ভোটার কার্ড। যা দেখে চোখ ছানাবড়া এলাকার মানুষের। প্রশ্ন উঠেছে, এতোগুলি ভোটার কার্ড পুকুরের জলে এলো কি করে ?‌ আর এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর ২৪ পরগনার গোপালনগর এলাকায়।

২০২৩ এর পঞ্চায়েত নির্বাচন সব দিক দিয়েই ঐতিহাসিক। কাউন্টিং হয়ে যাবার পরে বিভিন্ন জায়গা থেকে পাওয়া যাচ্ছে ছাপ মারা ব্যালট পেপার। পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্য যেমন তোলপাড় ছিল, ঠিক তেমনি তোলপাড় লক্ষ্য করা গিয়েছে নির্বাচনের পরেও। 

আর সেই ছবিই আরও একবার লক্ষ্য করা গেল বনগাঁ ব্লকের গোপালনগর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের সুন্দরপুর এলাকায়। পুকুরে জাল ফেলতেই মাছের বদলে উঠে এলো বেশ কয়েকটি ভোটার আইকার্ড। কেন এবছর বার বার করে এই ঘটনা ঘটছে? নিরুত্তর নির্বাচন কমিশন। 

জালে মাছের জায়গায় ভোটার আইকার্ড দেখে বিস্মিত হয়ে যান মানুষজন। এরপর গোপালনগর থানায় খবর দেওয়া হলে ভোটার কার্ডগুলি উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। ঘটনাস্থল থেকে মোট ১৮টি ভোটার কার্ড উদ্ধার করা হয়েছে। 

ওই পুকুরের মালিক নজরুল মন্ডল জানান, সকালে মাছ ধরার জন্য পুকুরে জাল ফেলতেই মাছের বদলে বেশ কয়েকটি ভোটার কার্ড উঠে আসে। ওই ভোটার কার্ডগুলি বনগাঁ ব্লকের বিভিন্ন এলাকার পাশাপাশি  নদীয়া জেলার কার্ডও রয়েছে। 

পুকুর থেকে ভোটার কার্ড উদ্ধারের ঘটনার তীব্র নিন্দা করেছেন এলাকার এক সিপিএম নেতা। তাঁর বক্তব্য, এই ঘটনার পেছনে অবশ্যই কোনও রাজনৈতিক উদ্দেশ্য আছে। তবে কারা, কি উদ্দেশ্যে এমন ঘটনা ঘটিয়েছে, প্রশাসনকে তা তদন্ত করে বের করার দাবি জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, এবছর পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে নানা কান্ড সামনে এসেছে। কোথাও নালা বা পুকুর থেকে ব্যালট পেপার উদ্ধার হয়েছে, আবার কোথাও ব্যালট বাক্স উদ্ধার হয়েছে। 

: এই খবরের ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :‌

আর এবারে সেই কান্ডের নতুন সংযোজন পুকুর থেকে ভোটার কার্ড উদ্ধার হওয়ার ঘটনা। পুলিশ কি এদিনের ঘটনার সঠিক তদন্ত করে আসল সত্য উদ্ঘাটন করবে ? প্রশ্ন গ্রামবাসীদের।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন