Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৭ জুলাই, ২০২৩

ফুট ওভারব্রিজের দাবিতে রেল অবরোধ

 

Rail-blockade

সমকালীন প্রতিবেদন : ‌ফুট ওভারব্রিজের দাবিতে‌ দীর্ঘ সময় রেল অবরোধ করে রাখা হলো। সোমবার শিয়ালদা উত্তর শাখার ব্যারাকপুর রেল স্টেশনের কাছে এই রেল রোকোর ডাক দেয় ব্যারাকপুর নাগরিক মঞ্চ। এর ফলে এদিন ভোগান্তির শিকার হতে হয় এই রেল শাখার যাত্রীদের।

পূর্ব ঘোষণা অনুযায়ী এদিন সকালে ব্যারাকপুর রেল স্টেশনের কাছে ১৪ নম্বর রেলগেটের সামনে রেল রোকো কর্মসূচি পালন করে নাগরিক প্রতিরোধ মঞ্চ ব্যারাকপুর শাখা। এই কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকেই সংস্থার সদস্যরা এলাকায় জড়ো হতে থাকেন। 

২০২০ সালে আমপান ঝড়ে ব্যারাকপুর রেলস্টেশনের মাঝখানে থাকা ফুট ওভারব্রিজটি ক্ষতিগ্রস্থ হয়। তারপর রেলের তরফ থেকে ফুট ওভারব্রিজটি নতুন করে বানানোর কথা বলে ভেঙে দেওয়া হয়। এরপর দীর্ঘ ৩ বছর কেটে গেলেও এখনো পর্যন্ত তা কার্যকরী হয়নি। যার ফলে প্রতিনিয়ত হয়রানির শিকার হতে হচ্ছে নিত্যযাত্রীদের।

এই ঘটনার প্রতিবাদে এবং ফুট ওভারব্রিজ তৈরির দাবিতে আজ নাগরিক প্রতিরোধ মঞ্চের পক্ষ থেকে রেল রোকোর ডাক দেওয়া হয়। সেইমত নাগরিক প্রতিরোধ মঞ্চ ব্যারাকপুর শাখার উদ্যোগে ব্যারাকপুর স্টেশন চত্ত্বরে সকাল ৮ থেকে জমায়েত শুরু হয়। পরে স্টেশন চত্বরে একটি মিছিল করে নিজেদের বক্তব্য পেশ করেন আন্দোলনকারীরা।  

এরপর পূর্ব ঘোষণা অনুযায়ী ১৪ নম্বর গেটে শুরু হয় রেল অবরোধ। রেলের পক্ষ থেকে জিআরপি গিয়ে অবরোধকারীদের সঙ্গে কথা বলে প্রায় ২ ঘন্টা পর অবরোধ তুলে দেয়। আন্দোলকারীরা এরপর ব্যারাকপুর স্টেশম ম্যানেজার কে এল বিশ্বাসের ঘরের সামনে বিক্ষোভ করেন। স্টেশন ম্যানেজারের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন