Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৬ জুলাই, ২০২৩

বনগাঁ থেকে ‌৪ টি গরু সহ এক পাচারকারী গ্রেপ্তার

 

Cow-smuggler-arrested

সমকালীন প্রতিবেদন : ‌বাংলাদেশে পাচারের আগেই পুলিশের তৎপরতায় আটক করা হল ৪ টি গরু। যে গাড়িতে করে গরুগুলি পাচারের চেষ্টা করা হচ্ছিল, সেই গাড়িটিকেও বাজেয়াপ্ত করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে এক গরু পাচারকারীকে। বনগাঁ থানা এলাকার ঘটনা।

মঙ্গলবার রাতে বনগাঁ থানার পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে যে, বনগাঁ থানার কুন্দিপুর এলাকা দিয়ে একটি ছোট পিক আপ ভ্যানে করে ৪ টি গরু বাংলাদেশ সীমান্তের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। গরুগুলি পাচারকারীদের মাধ্যমে চোরাপথে বাংলাদেশে পাচার করা হবে।

সেই খবরের ভিত্তিতে রাতেই পুলিশ সেখানে অভিযান চালায়। আর তখনই আটক করা হয় গাড়িটিকে। গাড়িটির ভেতরে ৪ টি গরু ছিল। গরু সহ গাড়িটিকে এরপর বনগাঁ থানায় নিয়ে যাওয়া হয়। ওই গাড়ির চালক চিরঞ্জিত ঘোষকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশের দাবি, জেরায় চিরঞ্জিত জানিয়েছে যে, এই গরুগুলি বাইরের রাজ্য থেকে এনে তা বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। ধৃতকে বুধবার বনগাঁ আদালতে তোলা হলে বিচারক তাকে ৬ দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।

ধৃত ব্যক্তিকে নিজেদের হেফাজতে নিয়ে এই পাচারচক্রে আর কারা কারা জড়িত, তা জানার চেষ্টা করবে পুলিশ। উল্লেখ্য, বনগাঁ সহ বাংলাদেশ সীমান্ত লাগোয়া বনগাঁ এবং বসিরহাট মহকুমার বিভিন্ন এলাকা দিয়ে এক সময় ব্যাপক হারে গরু বাংলাদেশে পাচার হতো।


: এই সংক্রান্ত ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

গরু পাচার নিয়ে কেন্দ্র এবং রাজ্য সরকার এরপর থেকে কড়া মনোভাব নেয়। আর তারপর থেকেই গরু পাচার অনেকাংশেই বন্ধ হয়ে যায়। সেই অবৈধ কারবার যে একটু একটু করে ফের শুরু হয়েছে, এদিনের ঘটনা তারই প্রমাণ বলে মনে করা হচ্ছে।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন