Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২ জুলাই, ২০২৩

জেতার জন্য নয়, আদর্শের জন্য একাকী ভোটপ্রচারে দুই প্রার্থী বাবা ও ছেলে

 

Campaign-alone-for-ideals

সমকালীন প্রতিবেদন : বাবা সাহেব ভীমরাও আম্বেদকর তাদের কাছে আদর্শ। আর সেই আদর্শের কথাই মানুষের কাছে তুলে ধরতে চান উত্তর ২৪ পরগনার গাইঘাটা এলাকার বহুজন সমাজ পার্টির দুই একনিষ্ঠ কর্মী। সম্পর্কে তারা বাবা এবং ছেলে। 

পেশায় শিক্ষক এই দুই ব্যক্তি এবারের পঞ্চায়েত নির্বাচনে একজন জেলা পরিষদ এবং আরেকজন গ্রাম পঞ্চায়েত স্তরে বহুজন সমাজ পার্টির প্রার্থী হিসেবে লড়াই করছেন। আর পাঁচটি রাজনৈতিক দলের প্রার্থীরা যেভাবে প্রচারে নেমেছেন, এই দুজন তার থেকে একেবারেই আলাদা।

দেশের বিভিন্ন জায়গায় বহুজন সমাজ পার্টির জোরালো সংগঠন থাকলেও পশ্চিমবঙ্গে সেভাবে সংগঠন গড়ে ওঠেনি। তাতে অবশ্য আক্ষেপ নেই এই দুই প্রার্থীর। তাঁরা চান, মানুষ বাবা সাহেব আম্বেদকরের আদর্শ জানুন, তাঁকে ভালোবাসুন। 

ভোটে জেতার জন্য নয়, তারা এই আদর্শকে প্রচার করার জন্যই ভোটের ময়দানে নেমেছেন। আর তাই মাত্র একজন সঙ্গীকে নিয়ে বাবা-ছেলে মিলে ভোট প্রচারে নেমেছেন। এদিন ঠাকুরনগর স্টেশনে হাতে বহুজন সমাজ পার্টির পতাকা নিয়ে তিনজনকে ভোট প্রচারে দেখা গেল।

এ ব্যাপারে জেলা পরিষদ প্রার্থী জীবনকৃষ্ণ বিশ্বাস জানালেন, 'আমাদের লোকবল নেই। তাই প্রচারে লোক বের হচ্ছে না। কিন্তু আম্বেদকরের আদর্শকে পৌঁছে দিতে আমরা নিজেরাই প্রচার করছি। তাতে যদি দশটা ভোটও আসে, তাহলে মনে করব এই দশজন মানুষ আম্বেদকরের আদর্শে বিশ্বাসী।'

জীবনকৃষ্ণ বাবুর ছেলে সব্যসাচী বিশ্বাস জানালেন, 'ভারতের তৃতীয় বৃহত্তম জাতীয় দল বহুজন সমাজ পার্টি। যে স্বীকৃতি এই রাজ্যের শাসক দল তৃণমূলেরও নেই। শুধু পশ্চিমবঙ্গে সাংগঠনিক জোর কম থাকায় আমরা প্রচারে লোক পাচ্ছি না।'‌ 

এবারের পঞ্চায়েত নির্বাচনে বহুজন সমাজ পার্টির হয়ে গাইঘাটা ব্লকে পাঁচজন প্রার্থী লড়াই করছেন। দলের লক্ষ্য, শুধুমাত্র বি আর আম্বেদকরের আদর্শকে মানুষের সামনে তুলে ধরা। আর সেই লক্ষ্যেই লোকলষ্করহীনভাবে গলায় বি আর আম্বেদকরের ছবি ঝুলিয়ে বাবা–ছেলে মিলে নিজেদের মতো করে ভোট প্রচার করছেন।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন