Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩

‌নির্বাচনের পরে পাল্টি খেয়ে তৃণমূলে যোগদান জয়ী বিজেপি সদস্যার

BJP-member-joins-Trinamool

সমকালীন প্রতিবেদন : পঞ্চায়েত নির্বাচনে বিজেপির টিকিটে জয়লাভের পরেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন এক পঞ্চায়েত সদস্যা। তৃণমূল দলকে নাকি তিনি আগে থেকেই ভালোবাসতেন। আর তাই এই ধরনের সিদ্ধান্ত। যদিও তাঁকে ভয় দেখিয়ে দলত্যাগ করাতে তৃণমূল বাধ্য করেছে বলে দাবি বিজেপির।

উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের রণঘাট গ্রাম পঞ্চায়েতের ডাহরপোতা গ্রামের ১২ নম্বর আসনে বিজেপির টিকিটে লড়াই করেছিলেন রুমা মন্ডল। বিজেপি প্রার্থী হিসেবে এলাকার ভোটারেরা তাকে ভোট দেওয়ায় তিনি ভোটে জিতেও যান।

ভোটের ফলাফল প্রকাশের বেশ কিছুদিন পরে তার মনে হয় যে, তিনি তৃণমূল দলটিকে ভালোবাসেন। দলনেত্রী মমতা ব্যানার্জীর উন্নয়নমূলক কর্মকান্ড তাকে উৎসাহিত করে। তার দাবি অনুযায়ী, দলনেত্রীর কাজে নিজেকে সামিল করতে তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করার সিদ্ধান্ত নেন।

আর সেই অনুযায়ী মঙ্গলবার তৃণমূলের জেলা কার্যালয়ে এসে দলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাস সহ অন্যান্য তৃণমূল নেতাদের হাত থেকে তৃণমূলের দলীয় পতাকা হাতে তুলে নিয়ে তৃণমূলে যোগদান করলেন রুমা মন্ডল।

তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাস জানান, 'রুমা মন্ডল তৃণমূলে যোগদানের জন্য বাগদার তৃণমূল নেতাদের মাধ্যমে আমাদের কাছে আবেদন করেছিলেন। রাজ্য নেতৃত্বের সিদ্ধান্ত অনুযায়ী তাকে দলে যোগদান করানো হল। তার মতো অনেক বিজেপি সদস্যই দলে যোগদানের ইচ্ছা প্রকাশ করছেন।'‌

যদিও বিজেপির দাবি, রুমা মন্ডলকে ভয় দেখিয়ে তৃণমূলে যোগদান করতে বাধ্য করেছে তৃণমূল। এইভাবে ভয় দেখিয়ে বিজেপিকে দমিয়ে রাখা যাবে না। লোকসভা নির্বাচনে তৃণমূল এর যোগ্য জবাব পাবে।

এদিকে, রুমা মন্ডলের মতো জয়ী প্রার্থীরা নির্বাচনে জয়লাভের পর এইভাবে দল ছেড়ে অন্য দলে যোগদান প্রসঙ্গে সাধারণ ভোটারদের জিজ্ঞাস্য, এলাকার ভোটারেরা তাকে বিজেপি প্রার্থী হিসেবে ভোট দিয়েছিলেন। অথচ ভোটে জয়লাভের পর তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন। এতে ভোটারদের সঙ্গে একপ্রকার প্রতারণা করা হলো। এইভাবে দলবদল আটকাতে আইনের সংশোধন চাইছেন সাধারণ মানুষের একাংশ। 

‌উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচনে ৩০ আসনবিশিষ্ট রণঘাট গ্রাম পঞ্চায়েতে ১৫ টি আসনে জয়লাভ করেছে তৃণমূল। অন্যদিকে, ১২ টি আসনে বিজেপি এবং ৩ টি আসনে সিপিএম জয়ী হয়েছে। ফলে কোনও দলই একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় কারা বোর্ড গঠন করবে, তা নিয়ে সংশয় ছিল।

: ‌এই সংক্রান্ত ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন : 

এমন পরিস্থিতিতে রুমা মন্ডলের মতো একজন জয়ী বিজেপি সদস্যা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করায় বিজেপির আসন সংখ্যা কমে দাঁড়ালো ১১ তে। অন্যদিকে, তৃণমূলের আসন সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ তে। ফলে এবারে এই পঞ্চায়েতে বোর্ড গঠন করার ক্ষেত্রে তৃণমূলের আর কোনও সমস্যা রইলো না।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন