Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

সন্ত্রাসের কারণে নির্বাচনের আগেই বনগাঁয় তৃণমূলের ৩ আসনে জয়, অভিযোগ বিরোধীদের

 

Trinamool-won-3-seats

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁ ব্লকের গ্রাম পঞ্চায়েত স্তরের তিনটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জ‌য়ী হলেন তৃণমূল প্রার্থীরা। আর তাই নিয়েই প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধীরা। বিরোধীদের অভিযোগ, মনোনয়নপত্র জমা পরার পর থেকে বিরোধী দলের প্রার্থীদের উপর এমন সন্ত্রাস চালানো হয়েছে, যার ফলে তারা প্রার্থীপদ প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন। 

জানা গেছে, বনগাঁ ব্লকের ঘাটবাওড় গ্রাম পঞ্চায়েতের ভাসানপোতা গ্রামের পঞ্চায়েত স্তরের একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন সেখানকার তৃণমূল প্রার্থী হাসিনা বিবি। এই আসনে বিরোধীদের পক্ষ থেকে যারা মনোনয়নপত্র জমা দিয়েছিলেন, তারা শেষপর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় তৃণমূল প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে গেছেন।

একই কান্ড ঘটেছে বনগাঁ ব্লকেরই বৈরামপুর গ্রাম পঞ্চায়েতের ক্ষেত্রেও। এখানে দুটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন তৃণমূলের দুই প্রার্থী গিয়াসউদ্দিন মন্ডল এবং মুর্শিদা বিশ্বাস। এখানেও বিরোদীদের পক্ষ থেকে প্রথমে নির্বাচনে লড়াই করার জন্য মনোনয়ন জমা দেওয়া হলেও শেষপর্যন্ত তারা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এব্যাপারে তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাসের অবশ্য দাবি, এই ৩ আসনে বিরোধী প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের বিষয়ে জিজ্ঞাসা করা হলে তারা তৃণমূল নেতৃত্বদের জানিয়েছে, মমতা ব্যানার্জী পঞ্চায়েতের মাধ্যমে যেভাবে উন্নয়ন করেছেন, তাতে তারা প্রার্থী হয়ে পঞ্চায়েতকে বিড়ম্বনায় ফেলতে চান না। 

এই জয়কে সন্ত্রাসের জয় বলে আক্ষায়িত করেছে বিজেপি। বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক দেবদাস মন্ডলের অভিযোগ, রাতের অন্ধকারে বিরোধী দলের প্রার্থীদের বাড়ি বাড়ি গিয়ে যেভাবে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে, তাতে বিরোধী প্রার্থীরা নিজেদের জীবন বাঁচাতে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছেন।

এদিকে, বনগাঁর ঘাটবাওড় এলাকার বাসিন্দা করিম গোলদার সিপিএম প্রার্থী হিসেবে মনোনয়পত্র তুললেও শেষপর্যন্ত তিনি তা জমা করেন নি। তার এবং তৃণমূলের দাবি অনুযায়ী, তিনি তৃণমূলের উন্নয়ন কাজে সামিল হতে চান। 

আর তাই মনোনয়নপত্র জমা না দিয়ে মঙ্গলবার তিনি তৃণমূলের জেলা কার্যালয়ে এসে তৃমমূলে যোগদান করেন। এটাও সন্ত্রাসের ফল বলে অভিযোগ করেছে বিরোধীরা। উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে, ততই সন্ত্রাসের পরিধি বাড়ছে বনগাঁয়। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন