Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৩ জুন, ২০২৩

‌নিখোঁজ ঝাড়খন্ডের মহিলাকে পরিবারের হাতে তুলে দিলেন বনগাঁর বাসিন্দারা

Missing-Jharkhand-woman

সমকালীন প্রতিবেদন : ‌তিন বছর নিখোঁজ থাকার পর অবশেষে পরিবারের কাছে ফিরতে পারলেন ঝাড়খন্ডের বাসিন্দা জামেলা বিবি। বছর ৫৩ বছর বয়সের এই মহিলাকে শনিবার তাঁর পরিবারের সদস্যদের হাতে তুলে দিলেন বনগাঁর বাসিন্দারা।

লকডাউনের সময় একদিন বাড়ি থেকে নিখোঁজ হয়ে যান ঝাড়খন্ডের দেওঘর জেলার মধুপুর এলাকার বাসিন্দা জামেলা বিবি। তাঁর স্বামী জানান, সম্ভবত সেইসময় তার স্ত্রীকে কে বা কারা ওষুধ খাইয়ে বেহুঁশ করে দিয়েছিল। আর তারপর থেকে তার আর কোনও সন্ধান পাওয়া যায় নি।

বাড়ির সদস্যকে ফিরে পাওয়ার আশায় সেইসময় স্থানীয় থানায় নিখোঁজের ডায়েরিও করেছিলেন পরিবারের সদস্যরা। কিন্তু পুলিশ তাঁর কোনও সন্ধান দিতে পারে নি। তাঁর ফিরে আসার বিষয়ে একসময় বাড়ির লোকেরা আশা ছেড়ে দিয়েছিলেন। 

এরই মধ্যে দিন তিনেক আগে আচমকাই ফোন যায় পরিবারের সদস্যদের কাছে। ফোনের অপর প্রান্তে অচেনা এক ব্যক্তি জানান, জামেলা বিবির সন্ধান পাওয়া গেছে। তিনি বর্তমানে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার বনগাঁর সাতভাই কালীতলা এলাকায় রয়েছেন।

দীর্ঘদিন পর জামেলার বেঁচে থাকার খবর মেলায় আনন্দে আপ্লুত হয়ে পরেন পরিবারের সদস্যরা। এদিকে, তিনদিন আগে প্রাত:‌ভ্রমণে বেরিয়ে জামেলা বিবির কথা জানতে পারেন কলকাতা পুলিশে কর্মরত বনগাঁর বাসিন্দা কাজল চ্যাটার্জী। তিনি মহিলার সঙ্গে কথা বলে তার বাড়ির ঠিকানা কিছুটা জানতে পারেন।

এরপর তিনি পশ্চিমবঙ্গ রেডিও ক্লাবের সম্পাদক অম্বরিশ নাগবিশ্বাসের সঙ্গে যোগাযোগ করেন। তারাই এরপর জামেলা বিবির পরিবারের সন্ধান পেয়ে তাদের কাছে খবর পাঠান। সেই খবর পেয়ে আজ পরিবারের সদস্যরা বনগাঁয় হাজির হন। 

জামেলাকে এদিন তার পরিবারের হাতে তুলে দেন কাজল চ্যাটার্জী সহ স্থানীয়রা। জামেলাকে পরিবারের হাতে ফিরিয়ে দেওয়ায় বনগাঁর বাসিন্দাদের কাছে কৃতজ্ঞতাপ্রকাশ করেন জামেলার পরিবারের সদস্যরা। এদিনই জামেলাকে নিয়ে ঝাড়খন্ডের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন পরিবারের সদস্যরা।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন