Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

‌ভাঙড় আছে ভাঙড়েই– প্রার্থী পদ প্রত্যাহার না করায় সিপিএম প্রার্থীর বাড়ি ভাঙচুর

CPM-candidate-house-vandalized

সমকালীন প্রতিবেদন : ‌এ বছরের পঞ্চায়েত নির্বাচন ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনের পুনরাবৃত্তি হতে চলেছে বলেই রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই মনে করেছেন। আর ভাঙড় বিধানসভায় আইএসএফ প্রার্থী জয়লাভ করার পর থেকে ভাঙড় গন্ডগোলের কেন্দ্রে। 

এই পরিস্থিতিতে আবারও ভাঙড়ে প্রবল গন্ডগোল। বহু চেষ্টা করে এবার বেশ কিছু সিটে প্রার্থী দিতে সক্ষম হয়েছে বিরোধী দলের প্রার্থীরা। কিন্তু মনোনয়ন জমা দেবার পরে মনোনয়ন প্রত্যাহারের জন্য তাদের অনেকের উপরেই নেমে এসেছে হুমকি। 

তেমনি মনোনয়ন প্রত্যাহারের চাপে রাজি না হওয়ায় ভাঙড় ২ নম্বর ব্লকের বেওতা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের সিপিএম প্রার্থীর বাড়ি, দোকান ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। কাঁঠালবেড়িয়া গ্রাম সংসদে সিপিএমের প্রার্থী হয়েছেন সন্ন্যাসী মণ্ডল। 

অভিযোগ, তৃণমূলের চাপের মুখেও মনোনয়ন প্রত্যাহার না করায় গতকাল সিপিএম প্রার্থীর বাড়িতে হামলা চালায় তৃণমূলের দুষ্কৃতীরা। এই নিয়ে তীব্র ক্ষোভ জানিয়েছে সিপিএম, কংগ্রেস এবং আইএসএফ। প্রথম থেকেই বামপন্থীরা বলছেন, ২০১৮ আর ২০২৩ কিন্তু এক নয়। 

এবার তারা প্রতিরোধ গড়ে তুলবেন। প্রতিরোধ গড়ে উঠছে অনেক জায়গায়। ভাঙড়ের ওই পরিবারের দাবি, আতঙ্কে ঘরছাড়া বামপ্রার্থী। হামলা-যোগ অবশ্য অস্বীকার করেছে তৃণমূল। আর এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা রয়েছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন