Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৪ জুন, ২০২৩

৭৫ বছর পূর্তিতে পুজোয় চমক দেবে বনগাঁর জিবিএস ক্লাব

 

Bangaon-GBS-Club

সমকালীন প্রতিবেদন : সবে জুন মাস। প্রচন্ড দাবদাহে জ্বলছে গোটা বাংলা। পুজোর এখনও ঢের দেরি। কিন্তু তারমধ্যেই খুঁটিপুজোর মাধ্যমে নিজেদের দুর্গাপুজোর প্রস্তুতি শুরু করে দিল বনগাঁর গান্ধীপল্লী বিবেকানন্দ স্পোর্টিং ক্লাব। এবছর এই ক্লাব ৭৫ তম বর্ষে পা দিল।

ক্লাবের প্লাটিনাম জুবিলি উপলক্ষ্যে এবছরের পুজো একটু অন্য ধরনের করতে চাইছেন ক্লাবকর্তারা। স্বাভাবিকভাবেই পুজোর বাজেট অন্যান্যবারের তুলনায় অনেক বেশি। পুজোর আয়োজনও তাই অনেক আগে থেকেই শুরু করেছে এই ক্লাব।

ক্লাবকর্তারা জানান, এবারের পুজোতে প্রায় ৪০ লক্ষ টাকার বাজেট ধরা হয়েছে। ম্যাকাও শহরের বিশ্ববন্দিত  গ্র্যান্ড লিসবোয়া প্যালেসের আদলে মন্ডপ তৈরি হবে। গোটা মন্ডপটি লেজার আলোর মাধ্যমে আকর্ষনীয় করে তোলা হবে। এরজন্য চন্দননগর থেকে আলো আসবে।

পুজোমন্ডপ তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে ক্লাবেরই সদস্য, তথা মন্ডপশিল্পী প্রশান্ত পালকে। এর আগেও প্রশান্ত তাঁর শিল্পনৈপুণ্য দেখিয়েছেন। রবিবার জগন্নাথদেবের স্নানযাত্রার পুণ্যলগ্নে খুঁটিপুজোর আয়োজন করেছিল ক্লাব কর্তৃপক্ষ। উপস্থিত ছিলেন ক্লাবের কর্তারা।

উল্লেখ্য, কলকাতাকে বাদ দিলে রাজ্যের মফ:‌স্বল শহরগুলির মধ্যে দুর্গাপুজোর আয়োজনের দিক থেকে গত কয়েক বছর ধরেই নজর কাড়ছে বনগাঁ শহর। এই শহরের বেশ কয়েকটি পুজো কলকাতার পুজোকে টেক্কা দিতে পারে। পুজোর কটা দিন দূরদূরান্ত থেকে মানুষ ভিড় জমান এই শহরে। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন