Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৩ মে, ২০২৩

গোপালনগরে গুদাম থেকে উদ্ধার ১২ লক্ষ টাকার কাশির সিরাপ

 

Recovered-cough-syrup-worth-12-lakhs

সমকালীন প্রতিবেদন : ‌পাচারের উদ্দেশ্যে জড়ো করা বিপুল পরিমাণ কাফ সিরাপ উদ্ধার করলো উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার পুলিশ। এলাকার একটি গুদাম থেকে এই কাফ সিরাপগুলি উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ৯ মে গোপালনগর থানার বৈরামপুর গ্রাম পঞ্চায়েতর সনেকপুর চোঙরদা বিল এলাকা থেকে প্রথম পর্যায়ে ৩০০ বোতল কাফ সিরাপ সহ পরিতোষ দে নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। 

এরপর ধৃতকে বনগাঁ মহকুমা আদালতে তুলে বিচারকের নির্দেশে নিজেদের হেফাজতে নেয় পুলিশ। ধৃত ব্যবসায়িককে জিজ্ঞাসাবাদ করে আরও ৫ হাজার বোতল কাফ সিরাপ উদ্ধার করে গোপালনগর থানার পুলিশ। 

উদ্ধার হওয়া কাফ সিরাপের আনুমানিক বাজারদর প্রায় ১২ লক্ষ টাকা বলে পুলিশ জানিয়েছে। ধৃতকে আরও ৫ দিনের পুলিশি হেফাজত চেয়ে শনিবার বনগাঁ মহকুমা আদালতে পাঠানো হচ্ছে।

গ্রেপ্তার হওয়া কাফ সিরাপগুলি একটি গুদামে মজুদ করে রেখেছিল ওই ব্যবসায়ী। কিন্তু সে এ ব্যাপারে কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি বলে পুলিশের দাবি। ধৃত ব্যবসায়ীর সঙ্গে আন্তর্জাতিক পাচার চক্রের যোগ আছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

বনগাঁ পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার সজলকান্তি বিশ্বাস শনিবার সকালে সাংবাদিক সম্মেলন করে জানান, গোপালনগর থানার ওসির নেতৃত্বে এই বিপুল পরিমাণ কাফ সিরাপ উদ্ধার হয়েছে। 

উল্লেখ্য, ভারতীয় বিশেষ একটি কোম্পানির তৈরি কাফ সিরাপ বাংলাদেশে চোরা পথে দীর্ঘদিন ধরে পাচার হয়ে যাচ্ছে। এই কাফ সিরাপগুলি বাংলাদেশে নেশার দ্রব্য হিসেবে ব্যবহার করা হয়। সে দেশে এই কাফ সিরাপের ব্যাপক চাহিদা থাকায় চোরাপথে তা ভারত থেকে বাংলাদেশে পাচার হয়ে যাচ্ছে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন