Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৫ মে, ২০২৩

মুকেশ আম্বানির হেঁসেলের রুটি বানানোর মেশিন

 ‌

Ambani-Hensel-bread-making-machine

সমকালীন প্রতিবেদন : ‌ভারতের তো বটেই বিশ্বের অন্যতম ধনকুবেরদের মধ্যে অন্যতম মুকেশ আম্বানি। তাঁর ব্যক্তিগত এবং পারিবারিক জীবন নিয়ে নেট দুনিয়ায় প্রচুর কৌতুহল। আম্বানিরা নিরামিষাশী পরিবার। নিরামিষ রান্নার ক্ষেত্রে দেশ-বিদেশের নানারকমের পদ রাঁধতে জানা নামিদামী রাঁধুনীদের হেঁসেলে নিযুক্ত করেছেন মুকেশ আম্বানি। 

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ফাঁস হয়েছে মুকেশ আম্বানির রান্নাঘরের কিছু সিক্রেট। অ্যান্টিলিয়ার রান্নাঘরে আম্বানিদের জন্য কিভাবে রুটি বানানো হয়, সেই ছবি ফুটে উঠেছে এই ভিডিওতে। সাধারণ মধ্যবিত্তের মতো হাতে বানানো রুটি আম্বানি পরিবার পছন্দ করে না। 

বিশেষ একপ্রকারের মেশিনে বানানো রুটি ছাড়া তারা খান না। এই ধরনের মেশিনে বানানো রুটিই খান আম্বানি পরিবারের প্রত্যেক সদস্য। স্বয়ংক্রিয়ভাবেই এই মেশিনে রুটি তৈরি হয়। দেখা যাচ্ছে, এমন একটি স্বয়ংক্রিয় মেশিনে দশ মিনিটে প্রায় হাজার রুটি তৈরি হয়। 

যন্ত্রটির আবিষ্কর্তা সম্প্রতি দাবি করেছেন, তাঁর বানানো এইরকম একটি যন্ত্র আম্বানিরাও কিনেছেন। সাধারণত বিভিন্ন হোটেল কিংবা রেস্তোরাতে এইভাবে রুটি বানানো হয়। 

বলা হয়, আম্বানি পরিবারের দেখভাল করার জন্য ৬০০ কর্মচারী রয়েছেন তাদের বাড়ি অ্যান্টিলিয়াতে। এদের প্রত্যেকের বেতন মাসে ২ লক্ষ টাকা। প্রত্যেকের খাবার ব্যবস্থা আছে ওখানেই।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন