Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১২ মে, ২০২৩

বনগাঁ থেকে আটক ১.৮০ কোটি মূল্যের ২৫ টি সোনার বিস্কুট

 

25-golden-biscuits-seized

সমকালীন প্রতিবেদন : ‌একদিকে যেমন লাগাতার সোনার বিস্কুট পাচারের চেষ্টা চলছে, তেমনই বিএসএফের কড়া নজরদারিতে ধরাও পরছে কোটি কোটি টাকার সোনার বিস্কুট। যেমনভাবে বৃহস্পতিবার ধরা পড়ল বিপুল পরিমানে সোনার বিস্কুট। আটক করা হল এক পাচারকারীকে।

বিএসএফ সূত্রে জানা গেছে, নির্ভরযোগ্য সূত্র মারফত সীমান্ত রক্ষী বাহিনীর কাছে খবর আসে যে, এক পাচারকারীর মাধ্যমে বাংলাদেশ থেকে ভারতে সোনার বিস্কুট পাচার হচ্ছে। এই খবরের ভিত্তিতে বৃহস্পতিবার তৎপরতা শুরু করে বিএসএফের মধুপুর সীমা চৌকির ৬৮ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা। 

এলাকায় তল্লাসী চালানোর সময় একজন সন্দেহভাজন যুবককে সীমান্ত এলাকার গ্রামের রাস্তা দিয়ে যেতে দেখেন জওয়ানেরা। এরপর তাকে আটক করে তল্লাসী চালানো হয়। আর তখনই ওই যুবকের কোমরে কাপড়ের সঙ্গে বাঁধা বিস্কুটগুলি উদ্ধার হয়।

ওই অবস্থাতেই ওই পাচারকারীকে মধুপুর ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। তার কাছ থেকে উদ্ধার হয় মোট ২৫ টি সোনার বিস্কুট। উদ্ধার হওয়া সোনার বিস্কুটগুলির মোট ওজন ২৯১৪ গ্রাম। আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৮০ লক্ষ ৪০ হাজার ৫০০ টাকা।

বিএসএফের জেরায় ধৃত পাচারকারী জানায় যে, তার নাম আমীর মন্ডল। চাঁদপুর গ্রামের আশাদুল মন্ডলের কাছ থেকে সে এই সোনার বিস্কুটগুলি নিয়েছিল। 

তারপর সে এই বিস্কুটগুলি উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁর গাঁড়াপোতা গ্রামের বাসিন্দা পরেশের হাতে তুলে দিতে যাচ্ছিল। এই কাজের জন্য সে তিন হাজার টাকা পেয়েছিল।


এব্যাপারে পরবর্তী আইনী পদক্ষেপ করার জন্য সোনার বিস্কুট সহ ধৃতকে শুল্ক দপ্তরের হাতে তুলে দেয় বিএসএফ কর্তৃপক্ষ। সীমান্ত রক্ষী বাহিনীর পক্ষ থেকে সীমান্ত অঞ্চলের বাসিন্দাদের উদ্দেশ্যে ঘোষনা করা হয়েছে যে, পাচারের বিষয়ে কোনও খবর থাকলে তারা যেন বিএসএফ কে খবর দিয়ে সহযোগিতা করেন।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন