Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩

সীমান্তে উদ্ধার সাড়ে ৪ লক্ষ টাকার ওষুধ

 ‌

সমকালীন প্রতিবেদন : চোরাপথে ‌ভারত থেকে বাংলাদেশে ওষুধ পাচারের চেষ্টা ব্যর্থ করল সীমান্ত রক্ষী বাহিনী। আটক করা হয়েছে কয়েক লক্ষ টাকা মূল্যের ওষুধ। যদিও এই ঘটনায় কোনও পাচারকারীকে আটক করা সম্ভব হয় নি।

চোরাপথে ভারত এবং বাংলাদেশের মধ্যে পণ্য পাচারের ঘটনা নতুন কিছু নয়। বাংলাদেশ থেকে সোনার পাশাপাশি আরও কিছু পণ্য ভারতে পাচারের চেষ্টা হয়। একইভাবে ভারত থেকে প্রচুর ধরণের পণ্য বাংলাদেশে পাচার হয়।

সীমান্ত এলাকায় নজরদারির দায়িত্বে তাকেন সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানেরা। অনেক সময়ের তাদের চোখকে ফাঁকি দিয়ে এই পাচারের চেষ্টা চলে। এক্ষেত্রে নানাধরণের কৌশল অবলম্বন করে পাচারকারীরা। বিএসএফের তৎপরতায় অনেকক্ষেত্রেই তা ধরা পরে যায়।

এইভাবেই রবিবার রাতে উত্তর ২৪ পরগনার বাগদার জিতপুর সীমান্ত দিয়ে প্রচুর ওষুধ বাংলাদেশে পাচারের চেষ্টা চালাচ্ছিল ৪–৫ জনের একটি পাচারকারী দল। সেইসময় সেখানে সীমান্ত প্রহরার দায়িত্বে ছিলেন বিএসএফের ৬৮ নম্বর ব্যাটালিয়নের জওয়ানেরা।

পাচারকারীদের কাঁটাতারের দিকে এগিযে যেতে দেখে জওয়ানেরা তাদেরকে আটকানোর চেষ্টা করে। বিএসএজওয়ানদের দেখে হাতের ব্যাগগুলি ফেলে অন্ধকারে পালিয়ে যায় পাচারকারীরা। পরে সেই ব্যাগ খুলে দেখা যায়, তারমধ্যে প্রচুর ওষুধ রয়েছে।

বিএসএফ সূত্রে জানা গেছে, এদিন মোট ১৩০০ পাতা ট্যাবলেট উদ্ধার হয়েছে। যার বাজারমূল্য প্রায় ৪ লক্ষ ৪৮ হাজার টাকা। উদ্ধার হওয়া ওষুধগুলি মূলত ব্যথা উপশমের জন্য ব্যবহার করা হয়। বিএসএফেরপক্ষ থেকে পরে ওই ওষুধগুলি বাগদা থানার হাতে তুলে দেওয়া হয়।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন