Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

বনগাঁ মহকুমায় বিডিওদের কাছে মতুয়া মহা সংঘের স্মারকলিপি

 ‌

Memorandum-of-Matua-Maha-Sangha

সমকালীন প্রতিবেদন : ‌তপশিলি জাতি এবং উপজাতির শংসাপত্র নকল করে নানা সরকারী সুবিধা ভোগ করা হচ্ছে। এমনই অভিযোগ তুলে বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার গাইঘাটা এবং বাগদা বিডিও অফিসে স্মারকলিপি জমা দিল সারা ভারত মতুয়া মহা সংঘ। 

সারা ভারত মতুয়া মহা সংঘের বনগাঁ মহকুমা কমিটির অভিযোগ, তপশিলি জাতি এবং উপজাতির শংসাপত্র নকল করে নানা সরকারী সুবিধা ভোগ করছেন এক শ্রেনীর মানুষ। এই বিষয় সংক্রান্ত মোট ৭ দফা দাবির সমর্থনে বিডিও অফিসগুলিতে এদিন স্মারকলিপি জমা দেওয়ার কর্মসূচি গ্রহন করে মতুয়া মহা সংঘ। 

এদিন প্রথমে গাইঘাটা বিডিও অফিসে তাঁরা স্মারকলিপি জমা দিতে যান। মহা সংঘের অভিযোগ, বাগদা বিডিও অফিসে স্মারকলিপি জমা দিতে গেলে মতুয়া মহা সংঘের প্রতিনিধি দলের সঙ্গে খারাপ ব্যবহার করেআ হয়। এই অভিযোগ তুলে এদিন বাগদা বিডিও অফিসের সামনেই অবস্থান বিক্ষোভ শুরু করেন মতুয়ারা। 

পরবর্তীতে মতুয়াদের কাছে ভুল স্বীকার করে স্মারকলিপি জমা নেওয়া হয় বলে জানিয়েছেন মতুয়া মহা সংঘের কর্মকর্তারা। মতুয়া মহা সংঘের পক্ষ থেকে এদিন প্রশাসনের কাছে দাবি জানানো হয়েছে যে, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তপশিলি জাতি এবং উপজাতির শংসাপত্র নকল করে কোনও ব্যক্তি যাতে ভোটে দাঁড়াতে না পারে, সেই বিষয়ে প্রশাসন যেন সতর্ক দৃষ্টি রাখে। 

এই বিষয়ে এদিন সারা ভারত মতুয়া মহা সংঘের বনগাঁ মহকুমা শাখার সম্পাদক প্রসেনজিৎ বিশ্বাস দাবি করেন, তপশিলি জাতি এবং উপজাতির নকল শংসাপত্র দাখিল করে যাতে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে কোনও ব্যক্তি অবৈধভাবে ভোটে দাঁড়াতে না পারে, সেই বিষয়ে আইনত ব্যবস্থা নেওয়ার জন্য বিডিওদের কাছে আবেদন জানানো হয়েছে।



 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন